বিনোদন প্রতিবেদক

  ২৪ সেপ্টেম্বর, ২০২২

‘শিল্পকলা পদক’-এ ভূষিত অনুপম হায়াৎ

দেশের বিশিষ্ট চলচ্চিত্র গবেষক হায়াৎকে চলচ্চিত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘শিল্পকলা পদক’-এ ভূষিত করা হয়েছে। গেল বৃহস্পতিবার বিকাল ৫টায় তার হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়। সেদিন বিকালে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে ২০১৯ ও ২০২০ সালে বিভিন্ন শিল্পের বিভিন্ন শাখায় অবদানের জন্য ‘শিল্পকলা পদক’-এ ভূষিত করা হয়। সেই ধারাবাহিকতায় চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য অনুপম হায়াৎকেও শিল্পকলা পদকে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি ভার্চুয়ালি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। অনুষ্ঠানের সভাপতি সংস্কৃৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং অনুষ্ঠানের স্বাগত বক্তা শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর হাত থেকে অনুপম হায়াৎ ২০১৯ সালের ‘শিল্পকলা পদক’ গ্রহণ করেন।

অনুপম হায়াৎ বলেন, ‘দীর্ঘ ৪৯ বছর ধরে চলচ্চিত্র বিষয়ে লেখালেখি, গবেষণা, শিক্ষকতা এবং ফিল্ম আর্কাইভের সঙ্গে সম্পৃক্ত হওয়া, সবকিছু মিলিয়ে জীবনের এই পর্যায়ে এসে শিল্পকলা পদক জীবনের সবচেয়ে বড় অর্জন। এই অর্জনের মধ্য দিয়ে নতুন এক দ্বার উন্মোচিত হলো। আমি সত্যিই ভীষণ খুশি। যারা আমাকে মনোনীত করে চূড়ান্তভাবে আমার হাতে এই সম্মাননা তুলে দিয়েছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close