বিনোদন প্রতিবেদক

  ১৭ আগস্ট, ২০২২

সৌদের ‘শ্যামা কাব্য’-এ জেনি, সঙ্গে দিনার

মেধাবী কাহিনিকার, নাটক ও চলচ্চিত্র পরিচালক বদরুল আনাম সৌদ সরকারি অনুদানে ‘গহীন বালুচর’ সিনেমাটি নির্মাণ করেছিলেন। এটি ২৯ ডিসেম্বর ২০১৭ সালে মুক্তি পায়। বেশ কয়েকটি ক্যাটাগরিতে সিনেমাটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। চলতি সপ্তাহে কেরানীগঞ্জে তিনি আবারও সরকারি অনুদানে নতুন সিনেমা ‘শ্যামা কাব্য’-এর শুটিং শুরু করেছেন। ‘শ্যামা কাব্য’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা বদরুল আনাম সৌদের।

এই সিনেমার মধ্য দিয়েই নাট্যাভিনেত্রী নওরীন হাসান খান জেনির সিনেমায় অভিষেক। এতে তার সহশিল্পী গুণী অভিনেতা ইন্তেখাব দিনার। সিনেমাটিতে জেনি অভিনয় করছেন নিতু চরিত্রে। প্রথমবার সিনেমাতে অভিনয় প্রসঙ্গে জেনি বলেন, ‘কিছু পরিচালক আছেন যারা শিল্পীদের দেখিয়ে দেন তিনি কী চাচ্ছেন। আর সৌদ ভাই এমনই একজন পরিচালক তিনি শিল্পীর কাছে কী চাচ্ছেন, তা বলেন না, তবে বিভিন্ন বিষয় ধরিয়ে দেন। চরিত্র নিয়ে গবেষণা করেন। এ ছাড়া তিনি শিল্পীর ওপরই ছেড়ে দেন শিল্পী কী করবেন। তারপর শিল্পী যদি তার চিন্তার চেয়েও ভালো কিছু করে, তিনি খুবই খুশি হন। প্রথম সিনেমাতে সৌদ ভাইয়ের সঙ্গে কাজ করে সত্যিই ভালো লেগেছে। এর আগে তার নাটকে আমি অভিনয় করেছি। তবে সিনেমাতে এই প্রথম। দিনার ভাই একজন সহজাত অভিনেতা। তার সঙ্গে আমি বহু নাটকে অভিনয় করেছি। সহশিল্পী হিসেবে তিনি অসাধারণ।’ সিনেমায় দিনারের যাত্রা তৌকীর আহমেদের ‘জয়যাত্রা’র মধ্য দিয়ে। এরপর ‘ছানা ও মুক্তিযুদ্ধ’, ‘বৃহন্নলা’, ‘ইতি তোমারই ঢাকা’, ‘সাপলুডু’, ‘খণ্ডগল্প ১৯৭১’ সিনেমায় অভিনয় করেছেন। ‘শ্যামা কাব্য’-এ তিনি ওসমান চরিত্রে অভিনয় করছেন।

ইন্তেখাব দিনার বলেন, ‘বদরুল আনাম সৌদের সঙ্গে কাজ করতে গেলে একজন শিল্পী হিসেবে তার নির্দেশনায় ভীষণ আস্থা বোধ করি। নিশ্চিন্তে থাকা যায় যে, কোথাও সংশোধনের প্রয়োজন হলে সৌদ তা ঠিকই আদায় করে নেবে। শ্যামা কাব্যর গল্পটা এককথায় অসাধারণ। দর্শকের কাছেও মুগ্ধতা ছড়াবে এই গল্পের সিনেমা। আর সহশিল্পী হিসেবে জেনি আমার ভীষণ পছন্দের, একদমই ন্যাচারাল অভিনয় করে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close