বিনোদন প্রতিবেদক

  ১২ আগস্ট, ২০২২

চ্যানেল আই আর্কাইভে ‘ওরা ১১ জন’

স্বাধীন বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলামের ‘ওরা ১১ জন’। গতকাল বৃহস্পতিবার ছিল ছবিটি মুক্তির ৫০ বছর। এ উপলক্ষে দিনভর চ্যানেল আইতে প্রদর্শিত হয়েছে নানা অনুষ্ঠান।

বিশেষ এই দিনে চ্যানেল আই আর্কাইভে অন্তর্ভুক্ত হলো কালজয়ী ‘ওরা ১১ জন’। এ উপলক্ষে এদিন সকালে চ্যানেল আই কার্যালয়ে এক চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রযোজক মাসুদ পারভেজ (সোহেল রানা) চুক্তিপত্রটি হস্তান্তর করেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের কাছে।

এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. শামীম রেজা, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান এবং চিত্রনায়িকা অঞ্জনা।

এই চুক্তির ফলে ঐতিহাসিক এই চলচ্চিত্রটি এখন বাংলাদেশের সবচেয়ে বড় দুর্লভ চলচ্চিত্রের আর্কাইভ চ্যানেল আই আর্কাইভে অন্তর্ভুক্ত হলো। চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠান শেষে দুপুর ১২টা ৩০ মিনিটে দিলরুবা সাথী’র উপস্থাপনায় ফ্রেশ-প্রিমিয়াম টি তারকাকথন-এর বিশেষ পর্বে অংশ নেন ‘ওরা ১১জন’-এর প্রযোজক সোহেল রানা, চিত্রনায়িকা অঞ্জনা, ড. শামীম রেজা এবং পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

অতিথিরা এই অনুষ্ঠানে ‘ওরা ১১ জন’ নির্মাণের পেছনের অনেক অনেক গল্প তুলে ধরেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close