বিনোদন প্রতিবেদক

  ০৭ আগস্ট, ২০২২

সাউথ এশিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে ‘ছাদবাগান’

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়া’র উদ্যোগে কলকাতার নন্দনে শুরু হয়েছে ৪ দিনব্যাপী সাউথ এশিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসবে দক্ষিণ এশিয়ার দেশ থেকে অংশগ্রহণ করে ভারত, বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ থেকে কিছু সিনেমা প্রদর্শনী ও প্রতিযোগিতা ক্যাটাগরিতে সিলেকশন হয়েছে, যার মধ্যে অন্যতম হলো ভারতের খ্যাতিমান সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর ‘একদিন ঝড় থেমে যাবে’- গানে অনুপ্রাণিত হয়ে নির্মিত জীবন শাহাদাতের পরিচালনায় চলচ্চিত্র ‘ছাদবাগান’। চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন উদয় হাকিম।

উৎসবমুখর পরিবেশে চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চলচ্চিত্রগুলো ভালো সাড়া পেয়েছে। নির্মাতা জীবন শাহাদাৎ বলেন, একমাত্র চলচ্চিত্রই পারে যুদ্ধংদেহী মনোভাব দূর করে পৃথিবীতে শান্তির বার্তা আনতে, আর এই চলচ্চিত্র উৎসব দক্ষিণ এশিয়ার ভ্রাতৃত্ববোধ আরো মজবুত করতে সহায়ক ভূমিকা রাখবে। তিনি চলচ্চিত্র উৎসবের আয়োজক, সম্মানিত জুরি, অংশগ্রহণকারী চলচ্চিত্র নির্মাতাসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এদিকে ফেস্টিভ্যাল চেয়ারম্যান, অভিনেত্রী শ্রীলেখাসহ বেশ ক’জনের সঙ্গে বাংলাদেশ ভারত মৈত্রী স্মারকসহ সাক্ষাৎ হয় জীবন শাহাদাতের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close