বিনোদন প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২২

বিটিভির ধারাবাহিকে তানিয়া-নাদিয়া

দীর্ঘদিন পর একসঙ্গে কাজ করলেন টিভি নাটকের দুই পরিচিত মুখ তানিয়া আহমেদ ও নাদিয়া আহমেদ। বিটিভির ‘প্রতীক্ষা’ নামের একটি ধারাবাহিকে দেখা মিলবে তাদের। এটি রচনা করেছেন মাসুম শাহরিয়ার এবং প্রযোজনা করেছে বাংলাদেশ টেলিভিশন।

এরই মধ্যে রাজধানীর উত্তরা এবং বিটিভিসহ বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে। নয় পর্বের এই নাটকটি আগামী দুমাস পর বিটিভিতে প্রচারে আসবে বলে জানালেন নাদিয়া।

অভিনেত্রী তানিয়া আহমেদের ব্যক্তি জীবনে অনেক ঝড় বয়ে গেছে এরই মধ্যে। তিনি সেই ঝড় সামলে আবারও পেশাগত কাজে নিয়মিত হচ্ছেন।

‘প্রতীক্ষা’ নাটকে অভিনয় প্রসঙ্গে তানিয়া আহমেদ বলেন, ‘এই নাটকের গল্পের মধ্যদিয়ে সর্বকালের সাফল্য যেমন বাল্যবিবাহ রোধ, শিশুদের জন্য বিনা বেতনে পড়াশোনা, শিশু শ্রম রোধসহ আরো বিভিন্ন টেকনিক্যাল উন্নয়নের গল্প উঠে আসবে। নাট্যকার চমৎকারভাবে সরকারের উন্নয়নের পাশাপাশি সামাজিক অবক্ষয় এবং কীভাবে তা রোধ করা যায় এই বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করেছেন। আর একজন শিল্পী হিসেবে দায়বদ্ধতার জায়গা থেকেই এই নাটকে অভিনয় করেছি। আমার বিশ্বাস নাটকটি দর্শকের ভালোলাগবে।’

নাদিয়া আহমেদ দীর্ঘদিন আমেরিকায় ছিলেন। তিনি দেশে ফিরেছেন ২৩ জুলাই। দেশে ফিরেই একটি ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন। আর এর পরপরই তিনি ৩০ জুলাই ‘প্রতীক্ষা’ ধারাবাহিকটির শুটিং-এ অংশ নিয়েছেন।

নাদিয়া আহমেদ বলেন, ‘তানিয়া আপা’র সঙ্গে সর্বশেষ কবে কাজ করেছি ঠিক মনে পড়ছে না। যে কারণে দীর্ঘদিনের বিরতির পর একই নাটকে তার সঙ্গে কাজ করতে ভালো লেগেছে। এই নাটকে আমি অদিতি চরিত্রে অভিনয় করছি। যে কি না স্বাধীনচেতা, বুদ্ধিমান এবং স্বাবলম্বী একজন মেয়ে। সমাজ সচেতনতামূলক গল্পের নাটক এটি। যে কারণে আসলে কাজটি করতে ভালো লেগেছে। আর এ নাটকে প্রথম আমি পাইলটের পোশাক পরে অভিনয় করেছি। নিজের কাছে বেশ ভালো লেগেছে। আমি মনে করি, এই নাটকটি বাংলাদেশের প্রত্যেকটি পরিবারের দেখা উচিত- নিজেদের পরিবারের দিকে সচেতন দৃষ্টি রাখার জন্য। বিটিভির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা রইলো এত চমৎকার গল্পের একটি নাটক প্রযোজনা করায়।’

তানিয়া আহমেদ জানান, ‘পাল্টা হাওয়া’ নামের আরো একটি ধারাবাহিকে অভিনয় করছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close