বিনোদন প্রতিবেদক

  ০৫ আগস্ট, ২০২২

৪০ বছর পূর্তিতে কুমার বিশ্বজিতের বিশেষ আয়োজন

১৯৮২ সালে ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’ গানটি দিয়েই চিরসবুজ সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের তারকাখ্যাতি ছড়িয়ে পড়ে। এরপর থেকে আজ অবধি তিনি বিরামহীনভাবে গান গেয়েই চলেছেন। বহু শ্রুতিমধুর গান তিনি শ্রোতাণ্ডদর্শককে উপহার দিয়েছেন। ২০২২ কুমার বিশ্বজিতের সংগীত জীবনের চল্লিশ বছর পূর্তি। আর চল্লিশ বছর পূর্তি উপলক্ষে কুমার বিশ্বজিৎ বিশেষ এক উদ্যোগ নিয়েছেন। তা হলো দীর্ঘ ৪০ বছরের সংগীত জীবনের সর্বাধিক আট/দশটি জনপ্রিয় গান নতুন করে দর্শককে উপহার দিতে যাচ্ছেন তিনি।

কুমার বিশ্বজিৎ বলেন, ‘যদিও বা ১৯৮২ সালের আগেই আমি গান গাইতে শুরু করেছি। কিন্তু শ্রোতাণ্ডদর্শক আমাকে চিনতে শুরু করেছেন আমার প্রথম জনপ্রিয় গান তোরে পুতুলের মতো করে সাজিয়ে গানটি দিয়ে। যে কারণে আমি পেশাদার সংগীতশিল্পী হিসেব করি ১৯৮২ সাল থেকেই। সেই হিসেবে আমার সংগীত জীবনের চার দশক অর্থাৎ চল্লিশ বছর পূর্ণ হলো। আগামী অক্টোবর কিংবা নভেম্বরে বিশেষ আয়োজনের মধ্য দিয়ে আমার সংগীত জীবনের সফল এই যাত্রাকে উদযাপন করা হবে। আমি এখন থেকেই বিশেষ সেই মুহূর্তটিকে উদযাপনের প্রস্তুতি নিয়েছি। আমার গাওয়া জনপ্রিয় হওয়া আট/দশটি গান নতুন সংগীতায়োজনে শ্রোতাণ্ডদর্শকের জন্য তৈরি করছি। বাকিটুকু না হয় সারপ্রাইজ থাকুক। অবশ্যই আমার সংগীত জীবনের অবদানের নেপথ্যে যারা ছিলেন (হয়তো বা বেঁচে নেই) তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হবে। যারা আছেন এখনো তারা এই আয়োজনে থাকবেন। সেই সঙ্গে আমার প্রিয় কিছু মানুষ থাকবেন বিশেষ এই আয়োজনে।

আমি জানি না সংগীত জীবনের হাফ সেঞ্চুরি বা সুবর্ণজয়ন্তী আমি পাব কী না। তাই যেহেতু চল্লিশ দশককে পেয়েছি, এটাই না হয় আপাতত আনন্দ নিয়ে উদযাপন করি। জীবন তো আসলে ক্ষণিকের। কে কখন চলে যায় তার কোনো হিসেবে নেই। অনেক সহকর্মীকে এরই মধ্যে হারিয়েছি। তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা, ভালোবাসা। জীবনে বাকি যতটা দিন বাঁচি আনন্দ নিয়ে বাঁচতে চাই, আর সবার জন্য আরো কিছু ভালো গান উপহার দিয়ে যেতে চাই। বাংলাদেশের গানপ্রেমী মানুষের প্রতি, শ্রোতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতাণ্ডভালোবাসা। কারণ তাদের কারণেই আমি আজকের কুমার বিশ্বজিৎ। আমার স্ত্রী, পুত্রের জন্য সবার কাছে দোয়া চাই। নিজের সুস্থতার জন্যও দোয়া চাই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close