বিনোদন প্রতিবেদক

  ২৬ জুন, ২০২২

মিতুর কণ্ঠে ‘সব লোকে কয়’

বিশ্ব সংগীত দিবসে শ্রোতা-দর্শকদের জন্য নতুন গান উপহার দিয়েছে কোক স্টুডিও বাংলা। ইউটিউবের পাশাপাশি তাদের অফিশিয়াল ফেসবুক থেকে নতুন গানটি শেয়ার করা হয়। লালন সাঁইজী ও ভারতীয় সাধক কবি কবির দাসের লেখা দুটি গানের সমন্বয়ে কোক স্টুডিওর নতুন গানের শিরোনাম করা হয় ‘সব লোকে কয়’। এখানে ‘সব লোকে কয়’ অংশটি গেয়েছেন কানিজ খন্দকার মিতু।

তার অংশের সঙ্গে ভারতীয় ফোকের মিশ্রণে ফিউশন তৈরি করা হয়েছে। এই অংশের শিরোনাম ‘কবিরা কুয়া এক হ্যায়’। গেয়েছেন ভারতের মুর্শিদাবাদী। গানটি প্রযোজনার পাশাপাশি সংগীতায়োজন করেছেন শায়ান চৌধুরী অর্ণব। এই গানটি প্রকাশের পর এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে। অনেকেই কানিজ খন্দকার মিতুর গায়কীর প্রশংসা করেছেন। তাই শুরুতেই তাদের কৃতজ্ঞতা জানালেন, যারা তার গানটি শুনছেন, শেয়ার করছেন এবং আলোচনা করছেন। কানিজ খন্দকার মিতু বলেন, কোক স্টুডিওর মতো এত বড় প্ল্যাটফর্মে লালন সাঁইজীর গান করতে পেরেছি এটি আমার কাছে অনেক বড় পাওয়া। এ জন্য প্রথমেই কৃতজ্ঞতা জানাই অর্ণবদার প্রতি। তিনি না থাকলে এই সুযোগটি পাওয়া হতো না। পাশাপাশি বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই আমার ওস্তাদ গোলাম রাব্বানী রতনের প্রতি। তিনি আমার পাশে ছায়ার মতো না থাকলে হয়তো এত দূর আসা সম্ভব হতো না। এ ছাড়াও আমার বিশ্ববিদ্যালয়ের (জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়) সংগীত বিভাগের সব শিক্ষকের প্রতিও আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মিতুর জন্ম টাঙ্গাইলের ভূঞাপুর থানার গোবিন্দাসীতে। শৈশব-কৈশর কেটেছে সেখানেই। তিনি জানান, ছোটবেলা থেকেই গানের মধ্যে বেড়ে ওঠা তার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close