বিনোদন প্রতিবেদক

  ২৪ জুন, ২০২২

১০ হাজার পরিবারের পাশে তাশরীফ

সিলেট ও সুনামগঞ্জে জুন মাসে বন্যা হবে বলে ধারণা করা হলেও তার মাত্রা যে এত ভয়াবহ হবে, সেটা কেউ ভাবতেও পারেনি। ফলে এত ভয়াবহ বন্যার জন্য প্রস্তুতি নেওয়াও সম্ভব হয়নি। সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও নেত্রকোনা জেলায় বহু বছরের মধ্যে এবার সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে অন্তত ৪৫ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

সিলেটের বন্যার্তদের পাশে যে কজন আলোচিত ব্যক্তি দাঁড়িয়েছেন তাদের মধ্যে তরুণ গায়ক তাশরীফ খান একজন। ব্যান্ড দল ‘কুঁড়েঘর’-এর প্রধান তিনি। এরই মধ্যে ১৬ লাখ টাকার তহবিল গঠন করে বন্যাকবলিত মানুষকে সাহায্য করেছেন তারা। প্রথম দিন ফেসবুক লাইভ করে এই টাকা জোগাড় করেন তাশরীফ। পরে আবারও মানুষের কাছে সহায়তা চেয়ে ফেসবুক লাইভ করেন এবং মোবাইলে লেনদেনের জন্য নম্বর দিয়ে দেন। মোবাইল গত ২৪ ঘণ্টায় জমা হয়েছে এক কোটি টাকার বেশি। তাশরীফ বলেন, ‘প্রথমে আমরা ১৬ লাখ টাকা অনুদান পেয়েছি। এই টাকা দিয়ে আমরা তিন হাজার পরিবারের পাশে দাঁড়াতে পেরেছি। কিন্তু মানুষকে সাহায্য করতে গিয়ে আমরা অকূল দরিয়ায় পড়ে যাই। কেননা সর্বত্র সাহায্য দরকার। ভেতরে সেই তাগিদ। কীভাবে টাকা জোগাড় হবে... সব চিন্তা। কিন্তু দেশের মানুষ আমাদের নিরাশ করেননি। এবার ২৪ ঘণ্টার মধ্যে এক কোটি টাকার বেশি অনুদান পেয়েছি। এটা বিস্ময়কর।’ তাশরীফ বলেন, ‘এবার আমরা আরো বড় পরিসরে সহায়তা করতে পারব। অন্তত ১০ হাজার পরিবারকে সহায়তা করতে পারব। যা লাগে, প্রয়োজনীয় যা কিছু... সব দিয়ে আমরা একটা পরিকল্পনা করছি। আগামী চার দিন ধরে চলবে আমাদের এই সহায়তা। প্রতিদিন আড়াই হাজার পরিবারের পাশে থাকব।’

তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের গড়া ব্যান্ড ‘কুঁড়েঘর’সহ এরই মধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন। তার প্রতিটি গানই প্রকাশের পর দ্রুত সাড়া ফেলে সামাজিক যোগাযোগমাধ্যমে। পাশাপাশি অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close