বিনোদন প্রতিবেদক

  ২২ জুন, ২০২২

স্টার সিনেপ্লেক্সে আসছে ‘এলভিস’

পর্দায় আসছে রক এন রোলের রাজাখ্যাত কিংবদন্তি ব্রিটিশ সংগীতশিল্পী এলভিস প্রিসলির জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘এলভিস’। ওয়ার্নার ব্রাদার্সের পরিবেশনায় আগামী ২৪ জুন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে ছবিটি মুক্তি পাবে। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে কাক্সিক্ষত এ ছবি। এ উপলক্ষে একটি প্রতিযোগিতার আয়োজন করেছে স্টার সিনেপ্লেক্স। নিজের কণ্ঠে এলভিস প্রিসলির যেকোনো একটি গান (সর্বোচ্চ দৈর্ঘ্য ১ মিনিট) কাভার করে ফেসবুক অথবা ইনস্টাগ্রামে #StarCineplex এবং #ElvisBD হ্যাশট্যাগ দিয়ে পোস্ট করতে হবে। সেখান থেকে পোস্টের এনগেজমেন্ট এবং বিচারকদের রায়ের ভিত্তিতে বিজয়ী পাবেন একটি Yamaha Pacifica Guiter। এ ছাড়া সেরা পাঁচজন পাবেন আকর্ষণীয় পুরস্কার। ৩০ জুন পর্যন্ত এ অফার থাকবে বলে জানায় স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ।

বাজ লারম্যান পরিচালিত ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অস্টিন বাটলার। আমেরিকান এই অভিনেতা অভিনয়ের পাশাপাশি গানও করেন। এই অভিনেতাকেই এলভিস প্রিসলি চরিত্রে পছন্দ করেছেন ছবির পরিচালক বাজ লারম্যান। গান জানাটা বাটলারকে এই চরিত্রে এগিয়ে দিয়েছে। অস্টিনের আগে বাজ অডিশন নিয়েছিল আরো কিছু অভিনেতা। তাদের মধ্যে ছিলেন মাইলস টেলার, হ্যারি স্টাইলসের মতো তারকাও। এলভিসের সংগীতজীবনে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তিটি হলেন তার ম্যানেজার টম পার্কার। ছবিতে এই টম পার্কারের কথা ধরেই এগিয়ে যাবে সিনেমা। এই চরিত্রে অভিনয় করেছেন টম হ্যাঙ্কস। এলভিসের স্ত্রী প্রিসিলা প্রিসলি হিসেবে কাজ করেছেন অস্ট্রেলিয়ান তারকা অলিভিয়া ডিজঞ্জ। অন্যদিকে, ২০১৩ সালে ‘দ্য গ্রেট গ্যাটসবি’র মুক্তির ৯ বছর পর ‘এলভিস’ ছবির মাধ্যমে পরিচালনায় ফিরলেন বাজ লারম্যান। ৫৯ বছর বয়সি এই অস্ট্রেলিয়ান নির্মাতার আগের ছবিটি এবং ‘মৌলিন রোগ’ (২০০১) কান উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হয়।

এবারের কান চলচ্চিত্র উৎসবে দর্শকদের হৃদয় জয় করেছে ‘এলভিস’। গত ২৫ মে পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ছিল বাজ লারম্যান পরিচালিত ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার। প্রদর্শনী শেষে অতিথি ও দর্শকরা টানা ১০ মিনিট দাঁড়িয়ে অভিবাদন জানান কলাকুশলীদের। বোদ্ধাদের পাশাপাশি সাধারণ দর্শকদেরও মন জয় করবে এ ছবি- এমনটাই ধারণা করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close