বিনোদন প্রতিবেদক

  ২৪ মে, ২০২২

সমালোচনার জবাবে যা বললেন শ্যাম বেনেগাল

বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’-এর ট্রেইলার প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে বিভিন্ন মাধ্যমে সমালোচনার ঝড় বইছে। সিনেমাবোদ্ধা থেকে শুরু করে দর্শক- অনেকেই সমালোচনা করছেন। এবার এই সমালোচনার জবাব দিয়েছেন সিনেমাটির নির্মাতা শ্যাম বেনেগাল।

তিনি বলেন, এখনো কেউ সিনেমাটি দেখেননি। মাত্র তো ৯০ সেকেন্ডের একটি ট্রেইলার এসেছে। তা দেখে আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। এই মুহূর্তে আপনি শুধু ট্রেইলার নিয়ে কথা বলতে পারেন। বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। কিন্তু তার কণ্ঠ ও অভিনয়ে হতাশ হয়েছেন দর্শক। পাশাপাশি এর ভিজুয়াল এফেক্টস (ভিএফএক্স) তাদের সন্তুষ্ট করতে পারেনি। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব নিয়ে মানুষ নানা মন্তব্য করেছেন।

এ প্রসঙ্গে সিনেমাটির নির্মাতা বলেন, মানুষ কেন বিরক্ত আমি ঠিক বুঝতে পারছি না। শুনেছি তারা নেতিবাচক মন্তব্য করেছেন। কিন্তু কান চলচ্চিত্র উৎসবে এর উপস্থাপনা বেশ ভালো ছিল। সেখানে বাংলাদেশের মন্ত্রীও উপস্থিত ছিলেন। অফিসে গিয়ে দেখব তারা কী মন্তব্য করেছেন। বায়োপিক নির্মাণে শ্যাম বেনেগালের হাত বেশ পাকা। মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়েও এ ধরনের সিনেমা বানিয়েছেন তিনি। মুজিব : একটি জাতির রূপকার নির্মাণের মাধ্যমে এক যুগ পর বায়োপিক নির্মাণ করলেন এই নির্মাতা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close