বিনোদন প্রতিবেদক

  ২১ মে, ২০২২

মেয়েকে নিয়ে অভিনয়ে মৌ

বাংলাদেশের নাটকের প্রিয় মুখ তাহমিনা সুলতানা মৌ এই সময়টায় যেন অনেক বেশি আনন্দে ভাসছেন। কিছুদিন আগে মা দিবসে তার এবং তার বড় বোন চিত্রনায়িকা শাবনাজের সংস্কৃতি অঙ্গনে সাফল্যের স্বীকৃতিস্বরূপ তার মা আঞ্জুমান নাহারকে ‘মা পদক ২০২২’-এ ভূষিত করা হয়েছে। সাংবাদিক অভি মঈনুদ্দীনের উদ্যোগেই এই ‘মা পদক’ অনুষ্ঠিত হয় প্রথমবারের মতো। আর প্রথমবারেই শাবনাজ-মৌর মা ‘মা পদক’-এ ভূষিত হওয়ায় ভীষণ উচ্ছ্বসিত মৌ।

বিয়ের অনেক বছর পর মৌয়ের কোলজুড়ে আসে সন্তান। সেই সন্তান নিয়েও বেশ আনন্দে ছিলেন মৌ। তবে সন্তান মাহাকে ঘিরেও তার একটা স্বপ্ন ছিল। যেহেতু অভিনয়ে তার যাত্রা হয়েছিল বাংলাদেশ টেলিভিশনে অভিনয়ের মধ্য দিয়ে। মৌয়েরও স্বপ্ন ছিল তার মেয়ে মাহারও যেন অভিনয় শুরু হয় বাংলাদেশ টেলিভিশনে কোনো নাটকে অভিনয়ের মধ্য দিয়ে। মৌয়ের সেই স্বপ্ন অবশেষে পূরণ হয়েছে। বাংলাদেশ টেলিভিশনের প্রযোজনায় মাতিয়া বানু শুকুর রচনায় ‘বালিঘর’ নাটকে অভিনয় করেছে মৌয়ের মেয়ে মাহা। নাটকে মৌয়ের মেয়ের চরিত্রেই অভিনয় করেছে মাহা।

আজ রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে ‘এ সপ্তাহের’ নাটক হিসেবে ‘বালিঘর’ নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন মৌ। নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে মৌ বলেন, ‘আমি বাংলাদেশ টেলিভিশনের একজন তালিকাভুক্ত নৃত্য ও অভিনয়শিল্পী। আমার স্বপ্ন ছিল আমার একমাত্র আদরের মেয়ে মাহার অভিনয়ে যাত্রাটা যেন বাংলাদেশ টেলিভিশনে অভিনয়ের মধ্য দিয়েই হয়। হলোও ঠিক তাই। বালিঘর নাটকে মাহা আমারই মেয়ের চরিত্রে অভিনয় করেছে। এটা সত্যিই আমার জন্য খুবই আনন্দের। নাটকের প্রযোজকের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ। নাটকটি আজ দেখার জন্য দর্শকের কাছে বিনীত অনুরোধ রইল।’ মাহা রাজধানীর উত্তরায় আগা খান স্কুলে গ্রেড ওয়ানে পড়ছে। এদিকে আগামীকাল মৌ মানিকগঞ্জে কায়সার আহমেদের পরিচালনায় ‘বকুলপুর রিটার্নস’ ধারাবাহিকের শুটিংয়ে অংশ নেবেন। এ ছাড়াও তিনি নিয়মিত কায়সার-হাজেনের ‘গোলমাল’, সঞ্জিত সরকারের ‘চিটার অ্যান্ড জেন্টলম্যান’ ও হিমু আকরামের ‘শান্তি মলম দশ টাকা’ ধারাবাহিকে অভিনয় করছেন। মৌয়ের প্রবল আগ্রহ রয়েছে সিনেমায় অভিনয় করার। তবে সেক্ষেত্রে গল্প এবং চরিত্র ভালো হওয়াটা জরুরি বলে জানিয়েছেন তিনি। গল্প চরিত্র ভালো লাগলেই সিনেমায় অভিনয় করবেন। সেক্ষেত্রে তার বড় বোন শাবনাজও ভীষণ উৎসাহ দিয়ে থাকেন যে, অন্তত একটি সিনেমায় হলেও যেন মৌ অভিনয় করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close