বিনোদন প্রতিবেদক

  ১১ মে, ২০২২

যুক্তরাষ্ট্রের ৫২ শহরে ‘রিকশাগার্ল’

যুক্তরাষ্ট্রজুড়ে প্রদর্শনী হতে যাচ্ছে অমিতাভ রেজার ‘রিকশাগার্ল’ সিনেমাটি। চলতি মে মাসে দেশটির ১৮ রাজ্যের ৫২ শহরে চলচ্চিত্রটি উপভোগ করতে পারবেন দর্শকরা। গত ৫ মে ম্যানহাটনের ঐতিহ্যবাহী মুভি থিয়েটার ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ‘রিকশাগার্ল’-এর প্রিমিয়ার। নিউইয়র্কে চলচ্চিত্রটি উপভোগ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকও। এবার মাসজুড়ে একে একে যুক্তরাষ্ট্রের প্রায় সব বড় শহরেই সিনেমাটি প্রদর্শিত হবে। যুক্তরাষ্ট্রে ‘রিকশাগার্ল’-এর স্ক্রিনিংয়ের দায়িত্বে রয়েছে ‘বায়স্কোপ ফিল্মস’। এদিকে প্রিমিয়ার অনুষ্ঠানে দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন সিনেমাটির নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল, সহ-প্রযোজক মাহজাবিন রেজা, কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান, মোমেনা চৌধুরীসহ অন্যরা। এ ছাড়া সিনেমাপ্রেমীরা চলচ্চিত্রটির কলাকুশলীদের সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি পরিচালকের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বেও মিলিত হন।

‘রিকশাগার্ল’ ছবিটির পরিচালক অমিতাভ রেজা বলেন, ‘যুক্তরাষ্ট্রে যাত্রার শুরুতেই এমন অভাবনীয় সাড়া পেয়ে আমি মুগ্ধ। স্থানীয় বাসিন্দা ও আমাদের প্রবাসী ভাইবোনরা সবাই আগ্রহ নিয়ে ছবিটি উপভোগ করেছেন। মে মাসজুড়েই এ দেশের বিভিন্ন রাজ্যের বড় বড় শহরে ‘রিকশাগার্ল’ প্রদর্শিত হবে। আমি সবাইকে সিনেমা হলে চলচ্চিত্রটি উপভোগের নিমন্ত্রণ জানাচ্ছি।’ কবে, কোন শহরে ‘রিকশাগার্ল’ অনুষ্ঠিত হবে, তা জানতে MOVIE লিখে মেসেজ করতে হবে ‘+১(৮৮৮) ৪৭৪-০২৫৬’ এই নম্বরে।

এদিকে ‘নাইমা’ নামের এক কিশোরীকে ঘিরে আবর্তিত হয়েছে ‘রিকশাগার্ল’ ছবিটির গল্প। শিল্পী ‘নভেরা রহমান’ সিনেমাতে ’নাইমা’ চরিত্রে অভিনয় করেছেন। এতে আরো অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র ও অন্যরা। ‘রিকশাগার্ল’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close