বিনোদন প্রতিবেদক

  ১১ মে, ২০২২

শুরু হচ্ছে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’

আবারও শুরু হচ্ছে লোকসংগীতের রিয়্যালিটি শো ম্যাজিক বাউলিয়ানা ২০২২। গতকাল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে চতুর্থ আসরের এ আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়। সেখানে উপস্থিত ছিলেন আয়োজন প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের এমডি অঞ্জন চৌধুরী, হেড অব অপারেশনস মালিক মো. সাঈদসহ সংশ্লিষ্ট অনেকে।

সংবাদ সম্মেলনে অঞ্জন চৌধুরী জানান, বাউলগানের চর্চা এবং প্রসারে এই বাউলিয়ানার আয়োজন হলেও এখানেই থেমে থাকা নয়। গত আসরের গাওয়া ১১০টি বাউল গান শুদ্ধরূপে সংকলন করে একটি বই প্রকাশ করা হবে, যা ভবিষ্যতে আর্কাইভ হিসেবে থেকে যাবে। এ ছাড়াও ৩৫ জন গুণী বাউলশিল্পীর জীবনী, তাদের অবদান এবং জনপ্রিয় ৮টি বাদ্যযন্ত্র নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে ভিডিও নির্মাণ করা হয়েছে, যেগুলো ম্যাজিক বাউলিয়ানার পেইজ থেকে একে একে প্রকাশ করা হবে।

এদিকে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’-এর ব্যতিক্রমী দিকটি হচ্ছে, এবার শুধু দেশ নয়, দেশের বাইরে থেকেও যে কেউ বাংলায় বাউলগান গেয়ে অংশ নিতে পারবেন। চতুর্থ আসরের রেজিস্ট্রেশন চলবে ২৬ মে পর্যন্ত। আর অডিশন রাউন্ড হবে বাংলাদেশের সাতটি অঞ্চল ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে। বাছাই করা এই প্রতিযোগীদের নিয়েই ফোক রিয়্যালিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’-এর মূল প্রতিযোগিতা শুরু হবে। এদের মধ্য থেকে সেরা ৩ শিল্পীকে ম্যাজিক বাউলিয়ানা ২০২২-এর বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। বিজয়ীদের জন্য থাকছে নানা রকম স্বীকৃতি ও পুরস্কার।

ম্যাজিক বাউলিয়ানার এই আয়োজনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শফি মন্ডল, শাহানাজ বেলি এবং আরিফ দেওয়ান। আর এই আয়োজনের মূল পর্বে উপস্থাপনার দায়িত্বে থাকবেন সংগীত জগতের পরিচিত দুই ভাইবোন সন্ধি ও স্বাগতা। অনুষ্ঠানটি প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close