বিনোদন প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২২

বিএফডিসির সামনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা

দুপুর আনুমানিক ১২টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) প্রধান ফটকের অদূরে ফুটপাতের পাশে উঁচু প্রাচীরের দেয়ালের ছিদ্র দিয়ে চোখ রেখে ভেতরে উঁকি মারছিলেন পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তি। তাকে এভাবে দেয়ালের ফুটো দিয়ে ভেতরে তাকিয়ে থাকার কারণে জানতে চাইলে তিনি বলেন, ‘কি করুম, গেটের সামনে দাঁড়াইলে পুলিশ ধাওয়া দেয়, লাঠিচার্জ করে। যেভাবেই হোক পছন্দের নায়ক-নায়িকাদের দেখতে চাই।’

নির্বাচন উপলক্ষে চলচ্চিত্রের নায়ক-নায়িকারা ভোট দিতে আসলে তাদের একনজর দেখতে পাবেন এমন আশাতে এখানে এসেছেন। দুই ঘণ্টা অপেক্ষা করে দূর থেকে জায়েদ খান ও আলেকজান্ডার বোকে দেখেছেন। তবে শুধু তিনি একা নন, তার মতো আরো অনেক ভক্ত-অনুরাগীকে দেয়ালের ছিদ্র দিয়ে চোখ রেখে দূর থেকে পছন্দের শিল্পীকে দেখতে অপেক্ষা করতে দেখা যায়। আর কেবল বিএফডিসির উঁচু প্রাচীরের পাশেই নয়, আশপাশে রাস্তার দুই পাশে এমনকি ফ্লাইওভারের ওপরে উঠে হাজারও ভক্ত-শ্রোতাকে পছন্দের শিল্পীকে একনজর দেখতে অপেক্ষা করতে দেখা যায়।

গতকাল ছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের বহুল আলোচিত নির্বাচন। এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। যার একটির নেতৃত্ব ইলিয়াস কাঞ্চন-নিপুণ। অন্য প্যানেলের নেতৃত্বে মিশা সওদাগর-জায়েদ খান। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকাল ৫টা পর্যন্ত।

বহুল আলোচিত এ নির্বাচনকে সুষ্ঠু করতে বিএফডিসির ভেতরে-বাইরে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীকে তৎপর থাকতে দেখা গেছে। এই নির্বাচনে ভোটার সংখ্যা মাত্র ৪২৮ জন হলেও এফডিসির বাইরে হাজারও ভক্ত-অনুরাগীদের অপেক্ষা করতে দেখা যায়। তারা কেউ ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ আবার কেউ মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলের বিভিন্ন শিল্পীদের ভক্ত। দুই প্যানেলের সমর্থকরা নিজেদের প্রার্থীকে বিজয়ী বেশে দেখতে চান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close