বিনোদন প্রতিবেদক

  ২৮ জানুয়ারি, ২০২২

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বাধা নেই

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে স্থগিতাদেশ দেয়নি হাইকোর্ট। তবে এই সমিতির নির্বাচনে ভোটার তালিকা থেকে বাদ পড়া আরো ৮৪ জন শিল্পীকে নিয়ে রুল জারি করা হয়েছে। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত

বুধবার এই আদেশ দেয়। এর ফলে ঘোষিত তফসিল অনুসারে আজ শিল্পী সমিতির নির্বাচন হতে আইনগত কোনো বাধা রইল না। আদালতে চলচ্চিত্র শিল্পী সমিতির সেক্রেটারি জায়েদ খানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, ব্যারিস্টার আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। আবেদনকারী শিল্পীদের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। পরে অরবিন্দ কুমার রায় সাংবাদিকদের বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করা হয়েছিল। তবে আদালত আবেদনকারী ৮৪ জনের বিষয়ে শুধু রুল জারি করেছে।

তিনি জানান, গত সপ্তাহে হাইকোর্টের একই বেঞ্চ কোনো নোটিস ছাড়াই চলচ্চিত্র শিল্পী সমিতির ১৬ সদস্যকে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। খোরশেদ আলম খসরুসহ ১৬ জন শিল্পী নির্বাচনের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে হাইকোর্টে রিটটি করেন। এরই মধ্যে নতুন করে ভোটার তালিকা থেকে বাদ পড়া আরো ৮৪ জনের বিষয়ে হাইকোর্টে সম্পূরক একটি আবেদন করা হয়। যার ভিত্তিতে হাইকোর্ট তাদেরও আগের রুলে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছে। তবে নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close