বিনোদন প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২২

নির্বাচনমুখী শিল্পীরা

আসছে ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য চলচ্চিত্র শিল্পী সমিতি এবং অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। একই দিনে শিল্পীদের সবচেয়ে বড় এই দুটি নির্বাচন ঘিরে রীতিমতো উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে দেশের শোবিজ অঙ্গনে। তাই বলাই যায়, দেশের চলচ্চিত্র ও নাট্যাঙ্গনের সব শিল্পী এখন নির্বাচনমুখী।

এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচন করছেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। চিত্রনায়িকা নিপুণকে নিয়ে প্যানেল গড়েছেন তিনি। অন্যদিকে বরাবরের মতো মিশা সওদাগর-জায়েদ প্যালেনও থাকছে এবারের নির্বাচনে। এরই মধ্যে নির্বাচন ঘিরে তাদের প্রত্যাশা ও পরিকল্পনার কথা প্রচার করে ভোট চাওয়া শুরু করেছেন তারা। আবারও সভাপতি হিসেবে নিজেকে যোগ্য মনে করেন মিশা সওদাগর। তিনি বলেন, ‘আমার প্রতি এবং আমার আগের ক্যাবিনেটের প্রতি সহকর্মীদের আস্থা আরো বেড়েছে। তারা মনে করেন, আমাকে দিয়ে শিল্পীদের সেবা হবে। শিল্পীদের অনেক সুযোগ-সুবিধা নিয়ে কাজ করছি। বলতে পারেন, আমাদের শিল্পীদের অনিশ্চয়তার কথা ভেবেই নির্বাচন করছি।’

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘সবাই ধরলেন, তাই না করতে পারিনি। ভেবে দেখলাম, যে জায়গা আমাকে ইলিয়াস কাঞ্চন বানিয়েছে, সেই জায়গা বা সেখানের মানুষগুলোর জন্য কিছু করা উচিত। এখানের মানুষগুলোর কথা চিন্তা করে সমমনা সবাইকে নিয়ে প্যানেল করা। শিল্পীদের উন্নয়নে শিল্পী সমিতির গুরুত্ব অনেক। চলচ্চিত্রের সম্মান ও গৌরবের জায়গাটা ফিরিয়ে আনতে সমিতির এই নির্বাচন অনকে বড় ভূমিকা রাখবে।’

এদিকে, একই দিন অনুষ্ঠিত হবে নাট্যাঙ্গনের শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। এতে ২১টি পদের জন্য লড়ছেন লড়াই করছেন ৪৮ জন শিল্পী। তবে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন প্যানেলভিত্তিক না হওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন শিল্পীরা। এবারের নির্বাচনে সভাপতি প্রার্থী হয়েছেন জনপ্রিয় অভিনেতা আহসান হাবিব নাসিম ও শাহাদাৎ হোসেন নিপু। সাধারণ সম্পাদক পদেও লড়ছেন দুজন। তারা হলেন রওনক হাসান ও কবীর টুটুল। এ ছাড়া তিনটি সহসভাপতি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন তানিয়া আহমেদ, আনিসুর রহমান মিলন, সেলিম মাহবুব ও ইকবাল বাবু।

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খায়রুল আলম সবুজ। এ ছাড়া এ বছর নির্বাচনে ৭৫১ জন সদস্য ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন।

তবে নির্বাচন দুটি ঘিরে উৎসবের আমেজ বিরাজ করলেও করোনা কারণে নির্ধারিত সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে কি না, এ নিয়েও শঙ্কা প্রকাশ করছেন অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close