বিনোদন প্রতিবেদক

  ১৭ জানুয়ারি, ২০২২

শিল্পীদের বিভেদ দূরে নিপুণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা নিপুণ আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য বাংলাদেশ ‘চলচ্চিত্র শিল্পী সমিতি’-এর নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যতই সময় ঘনিয়ে আসছে নির্বাচনে অংশগ্রহণকারীরা আরো সক্রিয় হয়ে উঠছেন নিজেদের জয়ের ব্যাপারে। তবে এবার যেহেতু সভাপতি ও সাধারণ সম্পাদক চারটি পদের একটিতে শুধু নারী প্রার্থী, অর্থাৎ নিপুণ প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাই বলা যায় এবারের নির্বাচনের দৃষ্টি অনেকটাই তার দিকে।

এরই মধ্যে নিপুণের জয়ের ব্যাপারেও এফডিসিতে অনেকেই আশাবাদী হয়ে উঠেছেন। তার দৃঢ় আশাবাদমূলক কথা, আগামীতে শিল্পীদের পাশে থাকার অঙ্গীকার, শিল্পীদের জন্য নিবেদিত হয়ে কাজ করার প্রত্যয় এমনকি বিএফডিসিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনার যে প্রতিশ্রুতি দিয়েছেন, তাতেও তার প্রতি শিল্পীদের আস্থা অনেকাংশে বেড়ে গেছে। এফডিসিতে এ মুহূর্তে নিপুণ বেশ সময় দেওয়ার চেষ্টা করছেন, ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন, সেই সঙ্গে ভোটারদের তার পাশে থাকার আহ্বানও জানাচ্ছেন।

এ প্রসঙ্গে চিত্রনায়িকা নিপুণ বলেন, ‘চলচ্চিত্রের শিল্পীদের মধ্যে যে বিভেদ আছে, বিবাদ আছে তা দূর করার সর্বাত্মক চেষ্টা থাকবে আমার। এ ছাড়া আমাদের সঙ্গে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন নির্বাচনের ফলাফল যাই হোক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখব ইনশাআল্লাহ। মূল কথা হলো, আমরা যে চলচ্চিত্র নামের একটি পরিবারের মাঝে আছি, পারিবারিক সেই পরিবেশটাই আমি, আমরা সৃষ্টি করতে চাই। শিল্পী সমিতি হবে শিল্পীদের পরম আস্থার জায়গা, ভালোবাসার জায়গা। নিজেদের সুখ-দুঃখ শেয়ার করার জায়গা, সেসঙ্গে সৃষ্টিশীল কিছু চিন্তার জায়গা।

ভোটারদের প্রতি শ্রদ্ধা ভালোবাসা রেখেই বলছি, আপনারা আমাদের প্যানেলের পাশে থাকুন, আমরা সর্বাঙ্গীনভাবে আপনাদের পাশে থাকব ইনশাআল্লাহ।’ এদিকে নিপুণ কিছুদিন আগেই শেষ করেছেন শহীদ রায়হান পরিচালিত ‘মনোলোক’ সিনেমার কাজ। এটি একটি মনস্তাত্ত্বিক সিনেমা। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে অভিনীত সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ সিনেমাটি। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা উত্তম আকাশ পরিচালিত ‘ধূসর কুয়াশা’। ২০০৮ সালে ‘সাজঘর’ এবং ২০০৯ সালে ‘চাঁদের মতো বউ’ সিনেমাতে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close