বিনোদন ডেস্ক

  ১৯ অক্টোবর, ২০২১

বাবাকে স্মরণ করলেন আইয়ুব বাচ্চুর ছেলে

রুপালি গিটার ফেলে সত্যি সত্যি অনেক দূরে চলে গেছেন বরেণ্য সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। ২০১৮ সালের ১৮ অক্টোবর হঠাৎ তার চলে যাওয়া কেউ-ই মেনে নিতে পারেননি। গতকাল ছিল তার তৃতীয় মৃত্যুবার্ষিকী। প্রিয় শিল্পীর প্রয়াণ দিবসে তার সহকর্মী-ভক্তরা ভারাক্রান্ত হৃদয়ে তাকে স্মরণ করেছেন।

তবে আইয়ুব বাচ্চুর একমাত্র ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব বাবাকে একটু অন্যভাবে স্মরণ করেছেন। বাবাকে হারানোর দিনে হাতে তুলে নিয়েছেন গিটার। আর তাতে সুর তুলেছেন আহনাফ। আইয়ুব বাচ্চুর ছেলে ভালো গিটার বাজাতে পারেন। আইয়ুব বাচ্চুর বিখ্যাত গান ‘ঘুমন্ত শহরে’ গিটারে তুলেছেন তিনি। তারই একটি ভিডিও আইয়ুব বাচ্চুর প্রতিষ্ঠিত ব্যান্ড ‘এলআরবি’র ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে।

ভিডিওটি শেয়ার করে আহনাফ লিখেছেন, ‘৩ বছর। কিন্তু এখনো আমার মনে হয় যেন গতকাল! খুব মনে পড়ে তোমায়। আমাদের অনেক কিছু করা বাকি ছিল।’ ভিডিওটি প্রকাশের পর থেকে দারুণ প্রশংসা কুড়াচ্ছেন আহনাফ। ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামের পটিয়া উপজেলার খরনা ইউনিয়নে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। তার বাবা ইশহাক চোধুরী। মা নুরজাহান বেগম। তার বেড়ে ওঠা এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। আইয়ুব বাচ্চুর পরিবারের কেউ সংগীতের সঙ্গে যুক্ত ছিলেন না। এমনকি তার ভাই-বোনদের মধ্যেও কেউ না। কিন্তু বাচ্চু ছোটবেলা থেকেই গিটার বাজানোর নেশায় মাতেন। যতটা জানা যায়, জিমি হেনড্রিক্সকে দেখার পর গিটারের বিষয়টি প্রথম সংক্রমিত করে আইয়ুব বাচ্চুকে। তার সংগীতজীবন শুরু হয় মূলত ১৯৭৭ সালে। ১৯৭৮ সালে তিনি ব্যান্ড ফিলিংসে যোগ দেন। তার প্রথম গান ‘হারানো বিকেলের গল্প’। এরপর যোগ দেন সোলসে। ১৯৮০ থেকে পরবর্তী পুরো এক দশকে ব্যান্ডের সঙ্গেই যুক্ত ছিলেন। সোলস ছাড়ার পর ১৯৯১ সালে নিজে গঠন করেন নতুন ব্যান্ড এলআরবি। প্রথমে এলআরবির পূর্ণ অর্থ ছিল লিটল রিভার ব্যান্ড। এ নামে অস্ট্রেলিয়ায় আরেকটি ব্যান্ড থাকায় পরে বদল করে করা হয় লাভ

রানস ব্লাইন্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close