বিনোদন প্রতিবেদক

  ১২ সেপ্টেম্বর, ২০২১

প্রশংসায় অর্ষা

বহুমাত্রিক চরিত্রে অনবদ্য অভিনয় করে দর্শকের ভালোবাসায় সিক্ত হওয়া যায়। কিন্তু নানা ধরনের চরিত্রে অভিনয় করে সহশিল্পীদের কাছে প্রিয় হয়ে ওঠা যেন অকেটাই কঠিন। নাট্যাভিনেত্রী নাজিয়া হক অর্ষাই এই ক্ষেত্রে ব্যতিক্রম। তিনি যেকোনো নাটকে তার চরিত্রে দুর্দান্ত অভিনয়ের কারণে দর্শকের কাছ থেকে প্রশংসিত হওয়ার পাশাপাশি তার সহশিল্পীদের কাছ থেকে এমনকি অনেক নির্মাতার কাছ থেকেও অভিনয়ের জন্য প্রশংসিত হন। সম্প্রতি মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘নেটওয়ার্কের বাইরে’ সিনেমায় একজন ডাক্তারের ভূমিকায় অভিনয় করে আবার অর্ষা নিজেকে একজন জাত অভিনেত্রী হিসেবেই প্রমাণিত করেছেন। এই সিনেমায় অভিনয় করে প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি। সেই প্রশংসার জোয়ারের ধারাবাহিকতায় এরই মধ্যে আরো একটি নাটকে অভিনয় করে প্রশংসিত হয়েছেন অর্ষা। সাংবাদিক লিমন আহমেদ রচিত ও নিকুল কুমার মণ্ডল পরিচালিত ‘নূরলের শেষের কবিতা’ নাটকটি গত শুক্রবার এনটিভিতে প্রচালিত হয়েছে। নাটকে অর্ষা তার চরিত্রে যথারীতি অভিনয়ে আবারও তার মেধার স্বাক্ষর রেখেছেন। যারা একটু ভিন্ন ধরনের গল্পে চ্যালেঞ্জিং চরিত্রে কাউকে নিয়ে অভিনয়ের কথা ভাবেন, এই প্রজন্মের মধ্যে নির্মাতারা অনায়াসে অর্ষার কথাই ভাবেন। পরিচালক নিকুল কুমার মণ্ডলেরও শিল্পী নির্বাচন তাই যথাযথ ছিল, নাটকে অর্ষার অভিনয় যেন তারই প্রমাণ করে।

নাটকটির রচয়িতা লিমন আহমেদ বলেন, ‘ট্রেন্ডি গল্পের বাইরে গিয়ে আমি ৯০ দশকের প্রেমের আবহে গল্পটা লিখেছিলাম। এটা পর্দায় তুলে আনার চেষ্টা করেছেন পরিচালক নিকুল কুমার মণ্ডল। ভিউয়ের জটিল মার্কেটে সিরিয়াস মুডের এই নাটকটির পাশে থাকার জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি এনটিভি, এনটিভি পরিবারের সবাইসহ নাটকটির সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি। ধন্যবাদ পরিচালক নিকুল কুমার মণ্ডলের প্রতিও। আমার বিশ্বাস নাটকটি যারা ইউটিউবেও দেখবেন তারা মুগ্ধ হবেন। পরিশেষে একটি কথাই বলতে চাই, প্রেম সুন্দর, জগতের প্রতিটি প্রেমিক-প্রেমিকা ভালো থাকুক।’

নাটকটি প্রচারের পর থেকে অর্ষাও বেশ সাড়া পাচ্ছেন। গল্পটা এমন, একসময়ের ডাকসাইটে সুন্দরী কবিতা অনেক দিন পর মহল্লায় ফিরে আসে। স্বামীর সঙ্গে কলকাতায় থাকত। কবিতার প্রত্যাবর্তনে উল্লাস বয়ে যায় মহল্লার কবি সংঘে। কারণ এ সংঘের সভাপতি কবি নূরুল ভালোবাসত কবিতাকে। খবর পেয়ে নূরুল কবিতাকে দেখতে তার বাড়িতে গেলে কবিতার সাড়া মেলে না। এগিয়ে যায় গল্প।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close