বিনোদন প্রতিবেদক

  ০১ মার্চ, ২০২১

অপেক্ষায় আয়না

সাবিনা ইয়াসমীন ও এন্ড্রু কিশোররের কণ্ঠে বাংলাদেশের সিনেমার অনেক জনপ্রিয় গানের মধ্যে একটি ‘তুমি চাঁদের জোছনা নও... আয়না তুমি হৃদয়ের আয়না’ গানটি। মনিরুজ্জামান মনিরের লেখা ও আলম খানের সুর-সংগীতে শিল্পীদের গাওয়া এ গানটি পর্দায় চিত্রনায়ক রিয়াজ ও চিত্রনায়িকা আয়নার লিপে দর্শক উপভোগ করেছিলেন। এই গানটি ‘হৃদয়ের আয়না’ সিনেমার গান। এই সিনেমার আরো জনপ্রিয় গান হচ্ছে ‘যত দেখি তত ভালো লাগে’, ‘ও বন্ধুরে কথা দাও যাবে না ভুলে’। এই দুটো গানও গেয়েছিলেন সাবিনা ইয়াসমীন ও এন্ড্রু কিশোর। সিনেমাটি প্রযোজনা করেছিলেন অ্যাটলাস মুভিজের নূরুল ইসলাম পারভেজ এবং পরিচালনা করেছিলেন মুখলেসুর রহমান। মুক্তির পর সারা দেশে সিনেমাটি এবং সিনেমার গানও বেশ আলোড়ন সৃষ্টি করেছিল।

আয়নার পারিবারিক নাম রাকিবা আক্তার। সিনেমার প্রযোজকই তার নাম রাখেন আয়না। ‘হৃদয়ের আয়না’-এর পর একই প্রযোজকের প্রযোজনায় এবং শিল্পী চক্রবর্তীর নির্দেশনায় ‘অন্তরে ঝড়’ সিনেমায় অভিনয় করেন। এ সিনেমায়ও তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক রিয়াজ। একসময় প্রযোজক নূরুল ইসলাম পারভেজের সঙ্গে বিয়ে হয় আয়নার। হয়ে যান পুরোদমে সংসারী। আর সিনেমায়ও কাজ করা হয়ে উঠেনি তার। কিন্তু এখন যদি ভালো গল্প আর চরিত্রে অভিনয়ের প্রস্তাব আসে, অভিনয়ে ফিরবেন কি? জবাবে আয়না বলেন, ‘ভালো গল্প আর চরিত্রে কাজ করার প্রস্তাব এলে সত্যিই ভেবে দেখব, কারণ একটা সময় তো সিনেমায় অভিনয় করেছি। মনে মনে একটা সুপ্ত বাসনা তো কাজই করে অভিনয়ে ফেরার। যদি কেউ ভালো গল্প আর চরিত্রে কাজ করার প্রস্তাব দেন, আমার মন সায় দিলে কাজ করব। দেখা যাক, এমন কিছু হয় কি না।’

এদিকে গতকাল ছিল আয়নার জন্মদিন। পুরান ঢাকার লালবাগের মেয়ে আয়নার জন্মদিন পরিবারের সবার সঙ্গে বেশ ঘরোয়া আয়োজনের মধ্য দিয়েই কেটেছে। কিছুদিন আগেই আয়না তার বাবা খোরশেদ আলম ও মা শাহনাজ বেগমকে হারান। তিন বোন এক ভাইয়ের মধ্যে মেজো তিনি। তার একমাত্র সন্তানপুত্র রাফান। চিত্রনায়ক রিয়াজের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে দেখা হলে কুশলাদী বিনিময় হয় বলে জানান। এ ছাড়া শাবনূর, মৌসুমী, ওমর সানী, মৌসুমী, শিল্পীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close