বিনোদন প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২১

শশীর ‘নেয়ামতকে নিয়ে গল্প’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে সৈয়দ শামসুল হকের গল্প অবলম্বনে নির্মিত ‘নেয়ামতকে নিয়ে গল্প’ নাটকে অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী শশী। এ নাটকে কুলসুমের চরিত্রে অভিনয় করবেন এই অভিনেত্রী। নাটকটির রূপ দিয়েছেন পান্থ শাহরিয়ার।

এই নাটকে শশী ছাড়া অভিনয় করছেন নেয়ামত-জয়রাজ, জাহাঙ্গীর-রমিজ রাজু, বিমল-সাউফুল জার্নাল, সন্ধ্যা-সুমনা শান্তা, বুড়ি-রিনা রহমান, মোতাহার-সাদমান প্রত্যয়। অন্যান্য চরিত্রে আছেন, বোরহান বাবু, গাজী রোকন, রফিক, সোহেল, মাহবুব, খালিদ, রাখাল প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে বিমল ও জাহাঙ্গীর দুই বন্ধু। দুই বন্ধুর তরুণ বয়সের স্মৃতিপটে নেয়ামত ভাইকে নিয়ে ঘটে যাওয়া কিছু ঘটনা প্রতিনিয়ত হয়। নেয়ামত ভাই ভবিষ্যৎ নিয়ে কিছু কিছু কথা বলত যা পরে সঠিক হতো। এর কারণে শুধু কাঁঠালবাড়ী গ্রামের লোকজনই নয়, দূর-দূরান্ত থেকেও নেয়ামত ভাইয়ের কাছে আগাম কিছু কথা শুনার জন্য, কখনো কোনো বিষয়ে নিশ্চিত হবার জন্য, আবার কখনো কোনো বিপদ থেকে উদ্ধার পাবার জন্য ছুটে আসত। মুক্তিযুদ্ধ ও নিজের মৃত্যু নিয়ে তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যা পরবর্তী সময়ে সঠিক হয় কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার বিষয়ে সে কোনো ভবিষ্যদ্বাণী করেননি।

কেন তা তার কাছে জানতে চাইলে? সে বলেন হত্যার ষড়যন্ত্রের কথা বঙ্গবন্ধু নিজে জানতেন কিন্তু তিনি তা কখনো বিশ্বাস করেননি, যে দেশ তিনি নিজের হাতে গড়েছেন সে দেশের মানুষ তাকে হত্যা করতে পারে না। এমন কাহিনি নিয়ে এগোবে ‘নেয়ামতকে নিয়ে গল্প’ নাটক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close