ব্রেকিং নিউজ

আবার সিনেমার সংগীত পরিচালনায় বাপ্পা মজুমদার

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। দেশের কিংবদন্তি সংগীতশিল্পী থেকে শুরু করে এ প্রজন্মের শিল্পীরাও বাপ্পা মজুমদারের সুর-সংগীতে গান গাওয়ার জন্য ব্যাকুল থাকেন। কারণ বাপ্পার গানে এক অন্যরকম সুরের মূর্ছনা খেলা করে; যা সংগীতশিল্পীকে গাইতেও অনেক অনুপ্রেরণা জোগায়। একজন সংগীত পরিচালক হিসেবে বাপ্পা মজুমদার প্রথম কাজ করেন হাছিবুল রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমায়। এ সিনেমায় তার সুর সংগীতে গান গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জেমস ও মমতাজ বেগম। একই চলচ্চিত্রে একজন সুরকার হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন বাপ্পা মজুমদার। তার শ্রেষ্ঠত্বর এই স্বীকৃতির রেশ ধরেই তিনি আবার নতুন একটি সিনেমার সংগীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন। নাম ‘ভালোবাসা প্রীতিলতা’। এটি নির্মাণ করবেন প্রদীপ ঘোষ। সিনেমায় মোট চারটি গান থাকবে। এরই মধ্যে বাপ্পা মজুমদার একটি মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন বলে জানান।

এ বিষয়ে বাপ্পা মজুমদার বলেন, ‘আমার সুর-সংগীতে এরই মধ্যে একটি মৌলিক গানে আমি কণ্ঠ দিয়েছি। যেহেতু এটি একটি বিদ্রোহী গান, তাই এতে আরো অনেক সংগীতশিল্পীই কণ্ঠ দেবেন। আপাতত এ সিনেমার কাজ নিয়েও বেশ ব্যস্ত সময় কাটছে আমার। আরো একটি রবীন্দ্রসংগীত এবং দ্বিজেন্দ্র লাল রায়ের দুটি গান থাকবে এ সিনেমায়। সত্যি বলতে কী একটি ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে নির্মিতব্য এ সিনেমার দায়িত্ব পেয়ে আমি ভীষণ আনন্দিত। দর্শককে নিশ্চয়ই আরো ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা থাকবে আমার।’

বাপ্পা মজুমদার জানান, তার নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘বাপ্পা মজুমদার’ এ নতুন কিছু গান প্রকাশের জন্য নিজের কিছু গান নিয়েও ব্যস্ত রয়েছেন।

এদিকে ২০০৫ সালে প্রয়াত চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘সুভা’ সিনেমায় প্রথম প্লেব্যাক করেন বাপ্পা মজুমদার। শাকিব খানের লিপে ‘চাঁদের হাসিতে বাঁধ ভেঙে যাবে’ গানটিই গেয়েছিলেন। গানটি লিখেছিলেন কবির বকুল এবং সুর-সংগীত করেছিলেন ইমন সাহা। বাপ্পা মজুমদারের গানের অ্যালবামগুলো হচ্ছে ‘দিন বাড়ি যায়’, ‘ছুটি’, ‘কদিন পরেই ছুটি’, ‘ধুলো পড়া চিঠি’, ‘সূর্যস্নানে চল’, ‘রাত প্রহরী’, ‘রাতের ট্রেন’, ‘ফিরে এসো’, ‘হৃদয়পুর’ ইত্যাদি।

 

 

"