বিনোদন প্রতিবেদক

  ৩০ সেপ্টেম্বর, ২০২০

গুরু-শিষ্য!

নন্দিত নাট্যাভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব মাঝেমধ্যে নিজেই কিছু গল্প দর্শকের জন্য ভাবেন। তার সেই ভাবনা থেকে নির্মিত হয় নাটক। সেসব নাটক আবার বেশ প্রশংসিতও হয়। ঠিক তেমনি আবার অপূর্বর গল্প ভাবনা থেকেই ‘মধুর ঝরহম’ শিরোনামের নাটকটি রচনা করেছেন নাট্যকার ও নির্মাতা মহিদুল মহিম। এরই মধ্যে নাটকটির দৃশ্যধারণের কাজ প্রায় শেষ হয়েছে। নাটকটিতে গানের গুরুজি চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব এবং তারই শিষ্য মধু চরিত্রে অভিনয় করেছেন এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী।

নাটকটির গল্প এবং অভিনয় প্রসঙ্গে জিয়াউল ফারুক অপূর্ব বলেন, ‘মূলত এই নাটকটি কমেডি ঘরানার গল্পের একটি নাটক। দুজন সংগীতপ্রেমী মানুষের নির্ভেজাল কমেডির গল্প তুলে ধরার চেষ্টা হয়েছে। তবে এটা সত্যি, গানের প্রতি প্রবল শ্রদ্ধা ভালোবাস রেখেই গান শেখাকে কেন্দ্র করেই এই নাটকের গল্প এগিয়েছে। নির্মাতাকে আমার গল্প ভাবনা বলে দেওয়ার পর চমৎকারভাবেই নাটকটি রচনা করেছেন। আমি এবং মেহজাবিন চেষ্টা করেছি গল্প অনুযায়ী চরিত্র যথাযথভাবে ফুটিয়ে তুলতে। দেখা যাক প্রচারের পর কেমন সাড়া মিলে।’

মেহজাবিন চৌধুরী বলেন, ‘নির্মাতা মহিদুল মহিম চমৎকার সংলাপ লিখেন। যথারীতি এ নাটক রচনা করার ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। নাটকটির সংলাপ আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সেই সঙ্গে অপূর্ব ভাইয়ার গল্প ভাবনাটাও আমার কাছে ভালো লেগেছে। একটু ভিন্ন ধরনের চরিত্রে আমাদের দুজনকে দেখতে পাবেন দর্শক। আশা করি ভালো লাগবে নাটকটি দর্শকের।’ নির্মাতা মহিদুল মহিম জানান, নাটকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close