‘দ্বিধা’য় অপূর্ব-সাফা কবির

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

টিভি নাটকে এ সময়ের নন্দিত জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব আবার তার পেশাগত কাজ অভিনয়ে নিয়মিতই হয়ে উঠেছেন। প্রতিদিনই নতুন নতুন অনেক স্ক্রিপ্ট আসছে তার কাছে। নতুন নির্মাতারা তাকে নিয়ে নাটক নির্মাণে অনেক বেশি আগ্রহ প্রকাশ করছেন। কিন্তু অপূর্ব এখন একটু বেশিই সিরিয়াস হয়ে উঠেছেন ভালো গল্প এবং চরিত্রের প্রতি। যে কারণে গল্প ভালো না লাগলে তিনি কাজ করছেন না। আবার এমনও দেখা যাচ্ছে, একেবারেই নতুন নির্মাতা, তার সঙ্গে অপূর্বর পরিচয়ই নেই, কিন্তু গল্প ভালো। সে কারণে এমন নির্মাতাকেও শিডিউল দিচ্ছেন অপূর্ব। সব মিলিয়ে অপূর্ব তার বর্তমান ব্যস্ততার মধ্য দিয়ে তার পেশাগত ব্যস্ততার ধারাবাহিকতাতেই ফিরলেন। নন্দিত নাট্যকার, নাট্যনির্মাতা সাগর জাহানের নির্দেশনায় এরই মধ্যে ‘দ্বিধা’ শিরোনামের একটি নাটকে কাজ করলেন। এতে তার বিপরীতে আছেন সাফা কবির। রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে এরই মধ্যে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে বলে জানালেন তিনি। ‘দ্বিধা’ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান।

এর আগে অপূর্ব ও সাফা কবিরকে ‘এটা মিথ্যে কোনো গল্প নয়’, ‘পারফেক্ট ওয়ান’, ‘তুমি বললে’, ‘অবাক মেঘের বাড়ি’, ‘টেক কেয়ার’, ‘তোমার জন্য’, ‘তনিমা’, ‘মেয়েটার ছেলেটা’, ‘লাভ সার্কেল’, ‘মেঘলা মেঘলা দিন’সহ বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। আহম্মদ আলী হাসানের কাহিনিতে তারা দুজন ‘দ্বিধা’ নাটকে অভিনয় করেছেন। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, এর আগেও সাগর ভাইয়ের নির্দেশনায় বেশ কিছু নাটকে অভিনয় করেছি। বলা যায় প্রায় সবগুলো নাটকই দর্শকপ্রিয়তা পেয়েছে। সাগর ভাই সব সময়ই অনেক যত্ন নিয়ে নাটক নির্মাণ করেন। সেই যত্নের ছাপটা স্ক্রিনে পাওয়া যায়। ‘দ্বিধা’ নাটকটিও অনেক যত্ন নিয়েই তিনি নির্মাণ করেছেন। আশা করছি নাটকটি ভালো লাগবে দর্শকের।

সাগর জাহান জানান, নাটকটি কবে কোন চ্যানেলে প্রচার হবে তা এখনো চূড়ান্ত হয়নি। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সাফা কবির বলেন, অপূর্ব ভাইয়ের সঙ্গে করা প্রত্যেকটি নাটকের জন্যই আমি বেশ সাড়া পেয়েছি। দ্বিধা নাটকটিতে অভিনয় করার সময়ও তিনি অনেক সহযোগিতা করেছেন। আর শ্রদ্ধেয় সাগর জাহান ভাইয়ের নাটকের তো আলাদা দর্শকই আছে, তারা তার নাটক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। ‘দ্বিধা’ সেসব প্রিয় দর্শকের জন্য। আশা করি ভালো লাগবে দর্শকের। সাগর জাহানের নির্দেশনায় অপূর্ব অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘পথের বাঁকে’, ‘ফিরে এসো রুবি’, ‘কুহূকথা’, ‘তোমার চোখে চেয়ে’, ‘একটি সুখবর’ ইত্যাদি।

 

 

"