তিন নাটকেই প্রশংসিত মম

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

গেল ঈদে জাকিয়া বারী মম অভিনীত তিনটি নাটক প্রচারিত হয়। নাটকগুলো হচ্ছে আনিসুর রহমান মিলন পরিচালিত ‘মুনিরা মঞ্জিল’, সকাল আহমেদের ‘বক্কর এখন ব্যাংকার এবং হাবীব শাকিলের ‘ঈদের ডায়েট’। নাটকগুলো প্রচারিত হয়েছে যথাক্রমে এটিএন বাংলা, আরটিভি ও এনটিভিতে। নাটক তিনটিতে তার বিপরীতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, চঞ্চল চৌধুরী ও শাওন। মম বলেন, ‘সত্যি বলতে কী রোজার ঈদে তো কেউ সেভাবে কাজ করতে পারেননি। আবার কোরবানির ঈদ উপলক্ষে অনেকেই নাটক নির্মাণ করেছেন। আমাদের অনেক সহশিল্পী নাটকে অভিনয় করেছেন আমার কাছেও অনেক নাটকে কাজ করার প্রস্তাব এসেছিল। কিন্তু আমি বেশিরভাগ নাটকেরই কাজ না করে দিয়েছি। কারণ আমার কাছে মনে হয়েছে এত বেশি নাটকে করোনার এই ভীষণ ভয়াবহ সময়ে রিস্ক নিয়ে কাজ করা আমার পক্ষে সম্ভব নয়। তাই স্বাস্থ্যবিধি মেনে যারা আমার ভাই বন্ধু তাদের নাটকেই কাজ করেছি। কারণ তাদের সম্পর্কে আমি জানি তারা কতটা সচেতন। একটি অপরিচিত ইউনিটে গিয়ে নতুন একটি পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেওয়া এই করোনার কালে সম্ভব ছিল না। তাই মুনিরা মঞ্জিল, বক্কর এখন ব্যাংকার এবং ঈদের ডায়েট নাটকেই কাজ করেছি। এরই মধ্যে নাটকগুলো প্রচারও হয়েছে তিনটি ভিন্ন চ্যানেলে। তিনটি নাটকে অভিনয়ের জন্য বেশ সাড়া পাচ্ছি।’

মম জানান, আগামী ১৫ আগস্ট থেকে তিনি জুবায়ের ইবনে বকরের নির্দেশনায় নতুন একটি নাটকের কাজ করবেন। জাকিয়া বারী মম তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত দর্শকপ্রিয় আলোচিত সিনেমা শিহাব শাহীন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’।

এই সিনেমাতে মমের বিপরীতে অভিনয় করেন আরিফিন শুভ। অরুণ চৌধুরী পরিচালিত ‘আলতাবানু’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্যও সিনেমাটির মুক্তির সময়ে দারুণ প্রশংসিত হন মম।

 

"