reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুলাই, ২০২৪

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক্সিলেন্স ইন টিচিং অ্যাওয়ার্ড অর্জন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের তত্ত্বাবধানে পরিচালিত তাজকেরা ও গোলাম মুস্তাফা সেন্টার ফর টিচিং অ্যান্ড লার্নিং (টিসিটিএল) অসামান্য ফ্যাকাল্টি সদস্যদের অনুকরণীয় শিক্ষাদানের অনুশীলনকে উৎসাহিত করতে সম্মানজনক এক্সিলেন্স ইন টিচিং অ্যাওয়ার্ড ২০২৪-প্রদান করেছে। রবিবার (৩০ জুন) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যেসব শিক্ষাবিদ শিক্ষার্থীদের শেখার এবং বিকাশে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে, সেই শিক্ষাবিদদের উল্লেখযোগ্য কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার দেওয়া হয়।

এই বছরের এক্সিলেন্স ইন টিচিং অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের মাল্টিমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান এবং ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের লেকচারার মো. সালমান সোহেল। এ ছাড়া ডিআইইউ বিভিন্ন বিভাগের ২১ জন প্রতিশ্রুতিশীল শিক্ষককে তাদের ব্যতিক্রমী শিক্ষাদান পদ্ধতি, শিক্ষার উদ্ভাবনী পদ্ধতি এবং শিক্ষার্থীদের অনুপ্রাণিত ও অনুপ্রাণিত করার ক্ষমতার জন্য স্বীকৃতি দিয়েছে। এই শিক্ষাবিদরা উচ্চমানের শিক্ষা প্রদান এবং একটি সহায়ক শিক্ষার পরিবেশ গড়ে তোলার জন্য অসামান্য অবদান প্রদর্শন করেছেন।

এই বছর সেরা মহিলা স্নাতক শিক্ষার্থীদের জন্য ‘হাসনা আরা এবং আফতাবউদ্দিন স্বীকৃতি পুরস্কার’ শিরোনামে একটি নতুন পুরস্কার প্রবর্তন করেছে। এবছর এই পুরস্কারের প্রথম বিজয়ী হলেন পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগের নাদিয়া নুসরাত কলি।

প্রতিষ্ঠাকাল থেকেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের সমালোচনামূলক চিন্তাভাবনা, বিতর্ক এবং অধ্যাপকদের সঙ্গে সহযোগিতায় জড়িত হতে উৎসাহিত করে আসছে এবং তাদের আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুত করে শিক্ষায় শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, শিক্ষকদের উন্নয়ন এই যাত্রার অন্তর্নিহিত অংশ। তাজকেরা ও গোলাম মুস্তফা সেন্টার ফর টিচিং অ্যান্ড লার্নিং, অধ্যাপক ডক্টর আহমেদ মুস্তাফার সুনিপুণ নির্দেশনায় শিক্ষাবিদদের শিক্ষাগত প্রবণতা বুঝতে এবং তাদের শিক্ষার পদ্ধতিতে উদ্ভাবন করতে সাহায্য করার জন্য ক্রমাগত প্রশিক্ষণ প্রদান করে আসছে। তাজকেরা ও গোলাম মুস্তাফা সেন্টার ফর টিচিং অ্যান্ড লার্নিং (টিসিটিএল) ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষিত করতে, হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের উন্নয়ন প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে একটি উন্নত জাতি এবং একটি উন্নত বিশ্ব গড়তে ডিআইইউ অনুষদ সদস্যদের তাদের পেশাগত উন্নয়নে সহায়তা করে।

পারডু ইউনিভার্সিটি ফোর্ট ওয়েনের জীববিজ্ঞানের প্রখ্যাত অধ্যাপক আহমেদ মুস্তাফা এবং কলেজ অব সায়েন্সের ডিন ড. রোনাল্ড ফ্রিডম্যান, অনার্স প্রোগ্রাম ডিরেক্টর ফারাহ আমের কম্বসসহ অনুষ্ঠানে যোগদানকারী প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠানটি সমৃদ্ধ হয়ে ওঠে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, ট্রাস্টি বোর্ডের সদস্য, বিশ্ববিদ্যালয়ের গণ্যমান্য ব্যক্তিদের পাশাপাশি আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক এম মাকসুদুর রহমান ভূঁইয়া। হিড বাংলাদেশের পরামর্শক আকমল হোসেন আজাদ, সিটি ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শাহদাত কবির এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. এ এম শাহাবুদ্দিন উপস্থিত ছিলেন।

‘দ্য এক্সিলেন্স ইন টিচিং অ্যাওয়ার্ড’ হলো শিক্ষাবিদদের অসাধারণ প্রচেষ্টার একটি প্রমাণ যারা তাদের ছাত্রদের জন্য একটি ব্যতিক্রমী শিক্ষার অভিজ্ঞতা প্রদানের জন্য সিলেবাসের বাইরেও শিক্ষার উদ্যোগ গ্রহণ করে থাকেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সব পুরস্কারপ্রাপ্তদের আন্তরিক অভিনন্দন জানায় এবং প্রতিষ্ঠানের শিক্ষামূলক মিশনে তাদের গুরুত্বপূর্ণ অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close