মো. আবদুল্লাহ, শেকৃবি

  ১৩ জুন, ২০২৪

শেকৃবিতে বৃক্ষরোপণ, সাইকেল র‌্যালি ও পথনাটক

‘ভূমি পুনরুদ্ধার, রুখব মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)। পাশাপাশি পরিবেশ রক্ষাবিষয়ক সামাজিক সচেতনতা তৈরির লক্ষ্যে সাইকেল র‌্যালি ও পথনাটকের আয়োজন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ইয়েস গ্রুপ।

বৃহস্পতিবার (৬ জুন) বেলা ১১টায় দিবসটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়া। শেকৃবি ও ভিএসও বাংলাদেশের সহযোগিতায় টিএসসির সামনে বৃক্ষরোপণ এবং ১৬টি ডাস্টবিন স্থাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. অলোক কুমার পাল, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, সৌন্দর্যবর্ধন কমিটির উপপরিচালক ইবরাহীম খলিল খান, ভিএসও বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর খায়রুল কবির কামাল, প্রজেক্ট ম্যানেজার শফিকুর রহমান ও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়া বলেন, প্লাস্টিক দূষণ প্রতিরোধে প্রথমে নিজেকে সচেতন হতে হবে। নির্দিষ্ট স্থানে ময়লা রাখা নিজের দায়িত্ব মনে করতে হবে। তাহলে সহজেই কিছুটা প্রতিরোধ সম্ভব হবে। সবার সুস্বাস্থ্য গড়ে তুলতে প্লাস্টিকজাতীয় পণ্য যতটা সম্ভব বর্জন করতে হবে। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে আমরা নিজেরা প্লাস্টিক বর্জন করব এবং অন্যদেরও এ ব্যাপারে উৎসাহিত করব।

পাশাপাশি পৃথক আয়োজনে সাইকেল র‌্যালি ও পথনাটকের আয়োজন করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ইয়েস গ্রুপ। সাইকেল র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের পতাকা স্ট্যান্ড থেকে শুরু হয়ে প্রথম গেট দিয়ে বের হয়ে পুরাতন বাণিজ্য মেলার সামনে দিয়ে বিশ্ববিদ্যালয়ের সেকেন্ড গেট দিয়ে প্রবেশ করে পতাকা স্ট্যান্ডের সামনে এসে শেষ হয়। এরপর বিশ্ববিদালয়ের শেখ কামাল অনুষদ ভবনের সামনে পথনাটক উপস্থাপন করেন শেকৃবি ইয়েস গ্রুপের সদস্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close