মেহেদী হাসান নাঈম

  ০৮ ডিসেম্বর, ২০২২

বগুড়া এপিবিএন স্কুল ও কলেজে দীক্ষা অনুষ্ঠান ও গ্রুপ ক্যাম্প

গত ১০ থেকে ১২ নভেম্বর বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল ও কলেজে দীক্ষা অনুষ্ঠান ও গ্রুপ ক্যাম্প ২০২২ অনুষ্ঠিত হয়েছে। সমাপনি দিনে ক্যাম্প ফায়ার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৪ এপিবিএন-এর অধিনায়ক ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজের সভাপতি সৈয়দ আবু সায়েম (বিপিএম সেবা)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজের অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল। এবছর ১১০ জন স্কাউট ও রোভার স্কাউট সদস্য নিয়ে বিভিন্ন রোমাঞ্চকর আকর্ষণীয় ১০টি চ্যালেঞ্জের মধ্যদিয়ে শেষ হয়েছে বার্ষিক ক্যাম্প। যেখানে ছিল হাইকিং, গেম, ইয়ুথ ফোরাম, কুইজ, ক্যাম্প ফায়ার, প্রাথমিক প্রতিবিধানের প্রাশিক্ষণ সহ বিভিন্ন প্রশিক্ষণ। স্কুলে ছোট ছোট ছেলে মেয়ে যারা বাড়িতে নিজে হাতে ভাত তুলে খায় না। বাবা-মা আদর করে তুলে খাওয়ায় এমন ছেলে-মেয়ে ক্যাম্পে এসে নিজেরা খাবার শেষে নিজেদের প্লেট পরিষ্কার করেছে। সন্তানদের এমন আত্মনির্ভরশীলতা দেখে ক্যাম্প ভিডিট করতে আসা অভিভাবকরাও আন্দন্দিত হয়েছেন।

শুধু তাই নয়, দেশের ইতিহাস ও ঐতিহ্যকে স্কাউটদের মধ্য ছড়িয়ে দিতে তাদের নিয়ে যাওয়া হয় নাটোর রাজবাড়ি ও উত্তরা গণভবনে। যেখানে তারা সাক্ষি হয়েছে বাংলার প্রাচিন ঐতিহ্যের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close