জাবি প্রতিনিধি

  ০৬ ডিসেম্বর, ২০২২

জাবি উপাচার্য অধ্যাপক নূরুল আলমকে সংবর্ধনা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের আয়োজনে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমকে সংবর্ধনা, নবীনবরণ ও বিদায়ি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়। বুধবার (২৩ নভেম্বর) সকালে রসায়ন বিভাগের গ্যালারিতে এ আয়োজন সম্পন্ন হয়। শুরুতে বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা ফুল ও ক্রেস্ট দিয়ে উপাচার্যকে বরণ করেন।

রসায়ন বিভাগের নবীন শিক্ষার্থীদের স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে এবং বিদায়ি শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে সাফল্য কামনা করে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, শিক্ষা ও গবেষণায় এ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়াই তার ব্রত। এ লক্ষ্যে একটি গবেষণা সেল গঠন করা হয়েছে। গবেষণা সেল আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাম অন্তর্ভুক্ত করাতে সক্ষম হবে। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষকদের তাদের গবেষণা প্রবন্ধ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং আন্তর্জাতিক জার্নালে প্রকাশের আহ্বান জানান।

রসায়ন বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. আরজু মিয়ার সভাপতিত্বে ও অধ্যাপক ড. শাহেদ রানার সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. ইলিয়াস মোল্লা প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে উপাচার্য ‘প্রসেফর ড. মেসবাহ উদ্দিন এবং প্রফেসর ড. সৈয়দ সফিউল্লাহ বৃত্তি’, ‘প্রফেসর আবদুল আওয়াল মেমোরিয়াল বৃত্তি’ এবং ‘আসগর-আশরাফুন্নেসা ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close