নাজমুল হাসান তানভীর, গবি

  ২৮ নভেম্বর, ২০২২

স্পোর্টস চ্যাম্প-২২ ফুটবলের শিরোপা ড্যাফোডিলের, রানার্সআপ গবি

বঙ্গবন্ধু তৃতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০২২ এর ফুটবল (পুরুষ) ইভেন্টের রোমাঞ্চকর ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) বিপক্ষে ট্রাইবেকারের মধ্য দিয়ে এবারের চ্যাম্পিয়ন হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) খেলার মাঠে মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল ১০টার পর মুখোমুখি হয় এই দুই দল।

প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরও গোলশূন্য থাকতে হয় উভয় দলের। এ সময় গণ বিশ্ববিদ্যালয় দুটি সুযোগ ও ড্যাফোডিল একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও দুদল বেশকিছু সুযোগ কাজে লাগাতে না পেরে শেষ পর্যন্ত পেনাল্টি শুটআউটে গড়ায় খেলা। ট্রাইবেকারে গণ বিশ্ববিদ্যালয় তিন গোল ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চার গোল করে নিজেদের জয় নিশ্চিত করে। ম্যাচের শুরুতে দুই দলের জার্সি একই থাকায় টসের মাধ্যমে জার্সি নির্ধারিত হয়। খেলার শুরুতে দুদলের কোনো দলই আট্যাকিং ও রক্ষণ ভালোভাবে কাজে লাগাতে পারেনি, চলছিল অগোছাল খেলা। খেলার ১০ মিনিট অতিক্রম হওয়ার পরেই খেলার ধরন পাল্টে যায়। দুদলই দারুণ ছন্দে ফিরে আসে। ম্যাচের ১২ মিনিটে গণ বিশ্ববিদ্যালয় প্রথম গোলে শট নেয়, কিন্তু দুর্বল শট গোলরক্ষক থামিয়ে দেন। ড্যাফোডিল সবচেয়ে বড় সুযোগটি পায় ২৭ মিনিটে। ডান কর্নার থেকে বাড়ানো শট জোসেফ হেড করলে গোলবারে লেগে ফিরে আসে। প্রথমার্ধে আর কোনো সুযোগ না পাওয়ায় ০-০ তে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে শুরু থেকে দারুণ খেলতে থাকে দুদলই। উভয় দলের খেলোয়াড়ের মধ্যেই ফাউল করার প্রবণতা ছিল লক্ষণীয়। যার ফলে রেফারিকে বেশ কিছু হলুদ কার্ড দেখাতে হয় দুদলের খেলোয়াড়ের।

দ্বিতীয়ার্ধে বড় দুটি সুযোগ পায় গণ বিশ্ববিদ্যালয়। কিন্তু আক্রমণভাগের খেলোয়াড়রা একটাও গোলে পরিণত করতে পারেনি। খেলার ৫৭ মিনিটে লং পাশে বাড়ানো বল ড্যাফোডিলের গোলরক্ষক পরাভূত হলেও গবির স্ট্রাইকার গোল করতে ব্যর্থ হয়। বল গোলপোস্টের পাশ দিয়ে বাইরে চলে যায়। দ্বিতীয়ার্ধও ০-০ গোলে শেষ হলে ম্যাচ ট্রাইব্রেকারে ম্যাচের নিষ্পত্তি হয়। ট্রাইব্রেকারে গণ বিশ্ববিদ্যালয় প্রথম ও তৃতীয় শটে গোল করতে ব্যর্থ হয়। ড্যাফোডিল শুধু চতুর্থ শটে গোল করতে ব্যর্থ হয় এবং ৪-৩ গোলে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ফাইনালে ট্রাইব্রেকারের মাধ্যমে জয়লাভ করে শিরোপা নিজেদের করে নেয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close