শান্ত মালো

  ০৩ অক্টোবর, ২০২২

নতুন অধ্যক্ষের সঙ্গে নিটার সাংবাদিক সমিতির সৌজন্য সাক্ষাৎ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের শিক্ষা ও টেক্সটাইল গবেষণা শিক্ষাপ্রতিষ্ঠান সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চের (নিটার) নতুন অধ্যক্ষ ড. মোহাম্মদ জোনায়েবুর রশীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নিটার সাংবাদিক সমিতির সভাপতি রুবেল আকন্দ, সাধারণ সম্পাদক শান্ত মালো, সহসভাপতি দীপ্ত, দপ্তর সম্পাদক মো. নাসিবুল হাসান সৈকত এবং সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ফাহিম আলম।

নিটারের নতুন অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশীদ ১৯৮২ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ২০০৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এপ্লাইড ফিজিক্স, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে সাফল্যের সঙ্গে বিএসসি (সম্মান) এবং ২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একই বিভাগ থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন এবং ২০১২ সালে ফ্রান্স থেকে পদার্থ বিজ্ঞানের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৭ সালের অক্টোবর মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড ফিজিক্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবং সর্বশেষ ২০১৬ সাল হতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দেশ-বিদেশে রয়েছে তার প্রায় অর্ধশতাধিক গবেষণাপত্র, সেই সঙ্গে দুটি ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড সহ ঢাবি স্বর্ণপদক। তিনি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন বিষয়ে গবেষণায় অসামান্য অবদান রেখে চলছে এবং তার তত্ত্বাবধানে অনেক শিক্ষার্থী এমএসসি এবং পিএইচডি ডিগ্রি অর্জন করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close