সুপর্ণা রহমান টুছি

  ০৯ আগস্ট, ২০২২

এক টুকরো বাংলাদেশ

বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে এলেও তাদের স্বপ্ন এক সুতোয় বাঁধা। কেউ পড়ছেন বিশ্ববিদ্যালয়ে, কেউবা মেডিকেল কলেজে। তবে সকলের শখ ফটোগ্রাফি।

সম্প্রতি গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ফটোগ্রাফি ক্লাবের (জিএসভিএমসিপিসি) নয়া কমিটি গঠন করা হয়েছে। জিএসভিএমসিপিসি’র নব-নির্বাচিতদের শুভেচ্ছা জানায় গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (জিবিপিএস)। এসময় জিবিপিএস কার্যালয় ছবি প্রেমীদের মিলনমেলায় পরিণত হয়। জিএসভিএমসিপিসি’র সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে জাতীয় পতাকা সাথে উড়ানো হয় দুই ক্লাবের পতাকা?

মেডিকেল কলেজ ফটোগ্রাফি ক্লাব’কে জিবিপিএসের বিশেষ টি-শার্ট উপহার দেওয়া হয়। এছাড়াও বাঁধাই করা ছবির ফ্রেম, বই, গণস্বাস্থ্য কেন্দ্রের বিশেষ বর্ষপঞ্জি হস্তান্তর করা হয়। গত ২৪ জুলাই জিএসভিএমসিপিসি’র তৃতীয় কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মুহিবুল্লাহ খন্দকার এবং ক্লাবের শিক্ষক উপদেষ্টা অ্যানাটমি বিভাগের প্রধান ডা. আশরাফি আক্তার জাহান। এক বছর মেয়াদি ১৭ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে এমবিবিএস ২৩তম ব্যাচের শিক্ষার্থী সামিউল ইসলাম সভাপতি ও বিডিএস ১৪তম ব্যাচের শিক্ষার্থী সাবিহা আক্তার মুন্নি সাধারণ সম্পাদক মনোনীত হন।

জিবিপিএস সভাপতি মো. রাকিবুল হাসান বলেন, ‘আগামীর পথচলা সুগম হোক। আমাদের ভ্রাতৃত্বের বন্ধন অটুট থাকুক। নবনিযুক্ত সকলকে অভিনন্দন ও অফুরন্ত শুভেচ্ছা।’ জিএসভিএমসিপিসি সভাপতি সামিউল ইসলাম বলেন, ‘সকল সদস্য ক্লাবটিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং মেডিকেল কলেজের সুনাম দেশের প্রতিটি কোণায় পৌঁছে দেওয়ার ক্ষেত্রে দৃঢ় প্রতিজ্ঞ। প্রত্যাশা করি, জিএসভিএমসিপিসি নতুন উদ্যোমে কাজ করে যাবে। জিবিপিএস’কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।’

উল্লেখ্য, ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর একই সঙ্গে দুইটি ক্লাব অনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। ২০২১ সালে গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ফটোগ্রাফি ক্লাব বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির যোগ্যতা বোর্ডের প্রয়োজনীয় মান অর্জন করে অ্যাফিলিয়েটেড সদস্য হিসেবে নথিভুক্ত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close