মো. আমান উল্লাহ

  ১৭ মে, ২০২২

বাকৃবিতে ‘আলোকসরণি’র ভিন্নধর্মী কার্যক্রম

করোনার থমথমে পরিস্থিতিতে যখন পৃথিবী স্তব্ধ, ঠিক তখনই সুবিধাবঞ্চিত শিশুদের করুণ অবস্থা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কিছু উদ্যমী তরুণ-তরুণীর মনে দাগ কাটে। তারা ভাবতে থাকে এ থেকে উত্তরণের উপায় নিয়ে। এই ভাবনার প্রতিফলনে ২০২০ সালের পহেলা নভেম্বর ‘আলোয় থাকুক আগামী, মুক্ত হোক গ্লানি’ স্লোগান সঙ্গে নিয়ে যাত্রা করে ‘আলোকসরণি সংগঠনটি। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আলোকসরণি সফলতার সাথে তার পথচলার এক বছর পেরিয়ে এখন দ্বিতীয় বর্ষে। এই একবছরে শিশুদের মৌলিক অধিকার রায় সংগঠনটি কয়েকটি সফল প্রোগ্রাম পরিচালনা করে। শীতবস্ত্র বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ঈদে উপহারসামগ্রী ও শিাসামগ্রী বিতরণ উল্লেখযোগ্য। প্রতিটি আয়োজনেই শিশুদের শিা, বস্ত্র, খাদ্যসহ মৌলিক চাহিদা পূরণের ক্ষেত্রে আলোকসরণি পরিবার ছিল বদ্ধপরিকর। সর্বশেষ ২৪ এপ্রিল ২০২২ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় ও দরিদ্র শিশুদের মাঝে ঈদ উপহার এবং ইফতার বিতরণ কর্মসূচি পালন করে আলোকসরণি পরিবার। এতে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা পরিষদে শিকরা। সুবিধাবঞ্চিত মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার দায়িত্ব নিয়ে তাদের লক্ষ্য পর্যন্ত নিয়ে যাবে, এটাই আলোকসরণির উদ্দেশ্য। সংগঠনটি বেশ কয়েকজন শিশু স্থায়ী দায়িত্ব নিয়েছে। ভবিষ্যতে আরো অনেক শিশু দায়িত্ব নেবে আলোকসরণি পরিবার।

আলোকসরণির সভাপতি আশিকুর রহমান বলেন, সবার চেষ্টা ও পরিশ্রমের ফলা সুবিধাবঞ্চিত শিশুদের চোখে ঈদ আনন্দের প্রতিফলন। গ্লানি মুক্তির এই মহান লক্ষ্যে আলোকসরণি এগিয়ে চলেছে গুটি গুটি পায়ে। এই পথচলায় শিশুদের পরিতৃপ্তিই আমাদের এগিয়ে চলার মূলশক্তি। ভবিষ্যৎ আলোকিত করার উদ্দেশ্যে আলোকসরণির এই শুভযাত্রা অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করছি।

সংগঠনটির মূল উদ্দেশ্য, মৌলিক চাহিদা পূরণের পরিক্রমা আলোকসরণির হাত ধরে ছড়িয়ে যাবে দেশের প্রতিটি প্রান্তে, সমাজের প্রতিটি স্তরে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close