ক্যাম্পাস ডেস্ক

  ২৬ জানুয়ারি, ২০২২

এআইইউবি ও সিয়াম ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক নবায়ন

দ্বিপাক্ষিক সহযোগিতামূলক অংশীদারিত্বের ধারা অব্যাহত রেখে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এবং থাইল্যান্ডের সিয়াম ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) নবায়ন করা হয়েছে।

এআইইউবি এবং সিয়াম ইউনিভার্সিটি ২০১৭ সাল থেকে উভয় প্রতিষ্ঠানের মধ্যে উচ্চ শিক্ষা কার্যক্রম সমৃদ্ধ করার লক্ষ্যে বিভিন্ন একাডেমিক, গবেষণাপত্র, তথ্যসহ পাঠ্য প্রোগ্রাম এবং কর্ম-পরিকল্পনা বিনিময় সংক্রান্ত বিষয়ে পারস্পারিক সহযোগিতা করে আসছে।

সম্প্রতি এআইইউবির ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা তার নির্ধারিত অফিসিয়াল সফরে থাইল্যান্ডের সিয়াম ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. পর্নচাই মনখোভানিতের সঙ্গে সাক্ষাৎ করেন এবং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা নবায়ন চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় সিয়াম ইউনিভার্সিটির প্রেসিডেন্ট কার্যালয়ের আন্তর্জাতিক বিষয়ক উপণ্ডপরিচালক মিস উহিং সোহেনিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই চুক্তির মাধ্যমে উভয় প্রতিষ্ঠান পারস্পরিক উন্নয়নমূলক উদ্যোগগুলো অনুসরণ করবে। তার মধ্যে উল্লেখযোগ্য গবেষণা, পাঠ্যক্রম উন্নয়ন এবং আন্তর্জাতিক শিক্ষা বিনিময় যা দীর্ঘমেয়াদে উভয় প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের উপর ইতিবাচক প্রভাব ফেলবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close