ক্যাম্পাস ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০২২

রাবিতে সশরীরে ক্লাস বন্ধ, খোলা থাকবে হল, চলবে পরীক্ষা

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। তবে এ সময়ে হল খোলা থাকবে এবং বিভিন্ন বিভাগে চলমান পরীক্ষাগুলোও চলবে।

গত শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে অনুষ্ঠিত প্রশাসনের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। জরুরি সভা শেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পা-ে বলেন, মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ থাকবে। তবে বিভাগ চাইলে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। হল খোলা থাকবে এবং চলমান পরীক্ষাগুলো বিভাগ চাইলে তা নিতে পারবে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো সরকারি ছুটির দিন ব্যতীত সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যেকোনো ধরনের সভা-সমাবেশ ও জনসমাগম করা থেকে বিরত থাকেত হবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপণ্ডউপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

এর আগে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়ায় বিকালে অবস্থান কর্মসূচি পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। তারা স্বাস্থ্যবিধি মেনে সব শিক্ষাপ্রতিষ্ঠান সচল রাখার দাবিও জানান। রাবি কর্তপক্ষ বন্ধের সিদ্ধান্ত নিলে কঠোর আন্দোলনেরও হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close