ক্যাম্পাস ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০২২

চুয়েটে ন্যানো টেকনোলজি বিষয়ক সেমিনার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) রসায়ন বিভাগের আয়োজনে ‘ন্যানো টেকনোলজি : স্মল থিংস ম্যাটার অ্যান্ড হ্যাভ পাওয়ার টু ট্রান্সফর্ম এনার্জি, হেলথ অ্যান্ড দ্য এনভায়রনমেন্ট’ শীর্ষক এক

সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিভাগে প্রধান অতিথি থেকে সেমিনারের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মইনুল ইসলাম। স্পিকার ছিলেন যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের বাল্টিমোরের কোপিন স্টেট ইউনিভার্সিটির ন্যাচারাল সায়েন্স বিভাগের সেন্টার ফর ন্যানো টেকনোলজির প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ড. জামাল উদ্দিন। রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ম ক মোহাম্মদ জিয়াউল হায়দার। সঞ্চালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক ড. শাশ্বত রবি।

এ সময় উপাচার্য বলেন, রসায়ন জ্ঞান-বিজ্ঞানের একটি মৌলিক শাখা। চুয়েট প্রকৌশল বিশ্ববিদ্যালয় হলেও রসায়নের মতো মৌলিক জ্ঞানের ওপর নির্ভর করতে হয়। এই শাখায় গবেষণার বিশাল সুযোগ রয়েছে। চুয়েট প্রশাসন গবেষণার জন্য সর্বোচ্চ সহযোগিতা করতে দৃঢ়প্রতিজ্ঞ। বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিতে হলে গবেষণায় মনোযোগ বাড়াতে হবে। বর্তমান সরকারও গবেষণা খাতে গুরুত্ব দিচ্ছে। আমাদের সেই সুযোগ কাজে লাগাতে হবে। বিশ্বের আধুনিক বিজ্ঞান ও গবেষণার সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close