ক্যাম্পাস ডেস্ক

  ০২ ডিসেম্বর, ২০২১

হাবিপ্রবিতে শুরু হচ্ছে মাসব্যাপী কর্মসূচি

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের মাসকে স্মরণীয় করে রাখতে মাসব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

গত মঙ্গলবার ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. ইমরান পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিসেম্বরের প্রথম দিনে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর লোগো সংবলিত ফেস্টুন-ব্যানার ও আলোকসজ্জার মাধ্যমে বিজয়ের মাস উদযাপনের শুভ সূচনা কর হয়। একইসঙ্গে ওই দিনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক গুরুত্বপূর্ণ আলোকচিত্র, চলচ্চিত্র ও পোস্টার প্রদর্শনীরও শুভ সূচনা এবং ‘শিক্ষার্থীর ভাবনায় আগামীর বাংলাদেশ’ শীর্ষক রচনা অনলাইন-অফলাইনে আহ্বান করা হবে। বিজয়ের মাসের অনুষ্ঠানের অংশ হিসেবে ২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে ‘মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট’, অনুষদভিত্তিক ছাত্রীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট’, ৯ ডিসেম্বর অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে (স্কুল মাঠ) ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট’ এবং ছাত্রদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে ‘শেখ রাসেল স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট’-এর উদ্বোধন করা হবে।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন এবং ১৬ ডিসেম্বর দিনব্যাপী বিজয় দিবস উদযাপন ও মুজিব স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্যে দিয়ে শেষ হবে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠান।

উল্লেখ্য, স্বাস্থ্যবিধি মেনে এই কর্মসূচিসতে সংশ্লিষ্ট সবার উপস্থিতি কামনা করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. ইমরান পারভেজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close