ক্যাম্পাস ডেস্ক

  ২৯ নভেম্বর, ২০২১

স্বাধীনতা শিক্ষক পরিষদের নতুন কমিটি

ঘোষণা করা হয়েছে স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি। গত শুক্রবার নতুন এই কমিটি ঘোষণা করা হয়। উক্ত কমিটিতে প্রেসিডিয়াম ও সম্পাদক ম-লীতে স্থান পেয়েছেন সাতজন নারী শিক্ষক।

স্বাধীনতা শিক্ষক পরিষদ জাতীয় কার্যনির্বাহী সংসদের সহসভাপতি নির্বাচিত হয়েছেন মোছা. মেহেরুন্নেছা, প্রধান শিক্ষক, রায়েরবাজার উচ্চবিদ্যালয়, ঢাকা। মহিলা সম্পাদিকা, আকলিমা জাহান, প্রধান শিক্ষক, নজরুল শিক্ষালয়, ঢাকা। সেমিনার সম্পাদক, অধ্যক্ষ দিলারা খানম, ফজলুল হক মহিলা ডিগ্রি কলেজ, ঢাকা। মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক, অধ্যক্ষ সুমনা ইয়াসমিন, ইউনাইটেড কলেজ, ঢাকা। গবেষণা সম্পাদক অধ্যক্ষ নুরজাহান শারমীন, ঝাউদিয়া কলেজ, কুষ্টিয়া। সহ-সাংস্কৃতিক সম্পাদক, সংগীতা বিশ্বাস, অগ্রণী হাই স্কুল, ঢাকা। এ ছাড়াও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন ইসলামি বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সহকারী অধ্যাপক সেরীনা বিথী।

কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া সব নেতাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন স্বাশিপের সাধারণ সম্পাদক ও বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। তিনি বলেন, শিক্ষকদের অধিকার এবং মর্যাদা প্রতিষ্ঠা ও শিক্ষার মানোন্নয়নে স্বাশিপের চলমান আন্দোলনকে বেগবান করতে কমিটিতে স্থান পাওয়া সাতজন নারী নেত্রী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে বিশ্বাস করি। পাশাপাশি শিক্ষাব্যবস্থা জাতীয়করণের স্বপ্নপূরণে স্বাশিপের নবনির্বাচিত নেতারা বলিষ্ঠ ভূমিকা পালন করবেন বলে আশা প্রকাশ করেন অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। উল্লেখ্য গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় স্বাধীনতা শিক্ষক পরিষদের জাতীয় কাউন্সিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close