ক্যাম্পাস ডেস্ক

  ২১ নভেম্বর, ২০২১

কুবিতে স্নাতকে ভর্তির জিপিএ নম্বর পরিবর্তন

গুচ্ছভুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভর্তির ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের ওপর বরাদ্দ নম্বর পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তির জন্য এসএসসি ও এইচএসসির ফলাফলের ওপর ১০ নম্বর করে মোট ২০ নম্বর বরাদ্দ রাখা হবে।

গত বৃহস্পতিবার রাতে অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরি সভার পর কুবি কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ১০০ নাম্বার (মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএ) নির্ধারণ করা হলে এটি নিয়ে বিরূপ মন্তব্য দেখা যায়। এ বিষয়ে উপাচার্যসহ সব ডিন নিয়ে জরুরি বৈঠকে সবার মতামতের ভিত্তিতে ১০০ নম্বরের পরিবর্তে ২০ নম্বর রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত, নতুন এই সিদ্ধান্তের আগে প্রকাশিত বিজ্ঞপ্তিতে মোট ২০০ নম্বরের মধ্যে ১০০ নম্বর ভর্তি পরীক্ষা থেকে ও বাকি ১০০ নম্বর ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল থেকে মূল্যায়নের কথা উল্লেখ করা হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close