ক্যাম্পাস ডেস্ক

  ২৪ অক্টোবর, ২০২১

জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। প্রতিদিন পাঁচটি শিফটে আগামী ৭-১৮ নভেম্বরের মধ্যে ইউনিটভিত্তিক পরীক্ষাগুলো সম্পন্ন হবে।

রেজিস্ট্রার অফিস জানায়, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় এই দিনক্ষণ চূড়ান্ত করা হয়। ভর্তি পরীক্ষা কমিটির পক্ষ থেকে অনুষদ ডিনদের কাছে এটি পাঠানো হয়েছে। এরপর এই সূচিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাক্ষর করলে চূড়ান্ত অনুমোদন পাবে। তবে এই সময়সূচি পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

এ ছাড়া আগামী ৩১ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও ফলাফল আবেদনকারীর ফোন নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া ভর্তি পরীক্ষা-সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ju-admission.org) পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষার সূচিতে উল্লেখ করা হয়, প্রথম দিন রবিবার (৭ নভেম্বর) ‘এ’ ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ, সোমবার গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ, মঙ্গলবার ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ, বুধবার জীববিজ্ঞান অনুষদ, বৃহস্পতিবার ‘এইচ’ ইউনিটের অধীনে আইআইটি এবং ‘জি’ ইউনিটের অধীনে আইবিএ।

পরবর্তী সপ্তাহের রবিবার ‘বি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ, সোমবার ‘এফ’ ইউনিটের অধীনে আইন অনুষদ, ‘আই’ ইউনিটের অধীনে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, মঙ্গলবার ‘ই’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদ, ‘সি-১’ ইউনিটের অধীনে কলা ও মানবিক অনুষদ এবং শেষ দিন বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিক অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিদিনের পরীক্ষা পাঁচ শিফটে ভাগ করে সম্পন্ন হবে। প্রতিদিন প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ৯টা ৪৫ মিনিট, দ্বিতীয় শিফটে ১০টা ৩০ মিনিট থেকে ১১টা ১৫ মিনিট, তৃতীয় শিফটে ১২টা থেকে ১২টা ৪৫ মিনিট, চতুর্থ শিফটে ১টা ৪৫ মিনিট থেকে ২টা ৩০ মিনিট এবং পঞ্চম শিফটে ৩টা ১৫ মিনিট থেকে বিকাল ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close