reporterঅনলাইন ডেস্ক
  ১৩ অক্টোবর, ২০২১

আইইউবির ১২৩ ফ্যাকাল্টিকে দেওয়া হলো ল্যাপটপ

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) উপাচার্য কার্যালয়ের উদ্যোগে ইউনিভার্সিটির ফ্যাকাল্টিদের মধ্যে ল্যাপটপ দেওয়া হয়েছে। সম্প্রতি আইইউবির অডিটোরিয়ামে ল্যাপটপ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ৯ অক্টোবর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শহীদ খালেক অ্যান্ড মেজর সালেক বীরউত্তম ট্রাস্ট-এর সৌজন্যে প্রথম ধাপে ১২৩ জন ফ্যাকাল্টিদের মধ্যে ল্যাপটপ প্রদান করা হয়। ল্যাপটপ প্রদান করেন আইইউবি-এর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও উপাচার্য তানভীর হাসান। ট্রাস্টের পক্ষ থেকে ল্যাপটপগুলোকে উপহার হিসাবে দেওয়া হয়। এ মতিন চৌধুরী এই ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান। আইইউবি ট্রাস্টি দিদার এ হুসাইন তার বক্তব্যে শহীদ খালেক অ্যান্ড মেজর সালেক বীরউত্তম ট্রাস্ট এবং এর প্রতিষ্ঠাতা এ মতিন চৌধুরী ও তার পরিবারের মহান স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকাসহ শিক্ষা ও মানবসেবায় সারা জীবন অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাতির জন্য শহীদ খালেক এবং মেজর সালেক বীর উত্তমের অবদানের কথা উল্লেখ করে আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, আমরা কেবল ল্যাপটপ উপহার উদযাপন করছি না, আমরা এমন মহান মানুষের জীবন উদযাপন করছি যারা আমাদের জাতির জন্য তাদের জীবন উৎসর্গ করেছেন’। তিনি মুক্তিযুদ্ধে বিশেষ করে ‘সালদা যুদ্ধে’ মেজর সালেকের বীরত্বের কথা স্মরণ করেন। এ দুজন সাহসী হৃদয়ের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক ১ মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইইউবির ট্রাস্টি মো. তানভীর মাদহার, ট্রাস্টি ও ইএসটিসিডিটির সাবেক চেয়ারম্যান আবদুল হাই সরকার, ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও ট্রাস্টি জাভেদ হুসেইন, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান, ট্রেজারার খন্দকার মো. ইফতেখার হায়দার। এ সময় আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও সাবেক চেয়ারম্যান ট্রাস্টি রাশেদ আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close