reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০২১

‘প্রযুক্তি আগামী দিনে কর্মক্ষেত্র নিয়ন্ত্রণ করবে’

‘সাক্ষাৎকারে হলে ভুল, গুনতে হবে মাশুল’-জব মার্কেটে তরুণ-তরুণীদের কাছে ভীষণ পরিচিত এই বাক্যটি। তবে ক্যারিয়ার জগতে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই দক্ষতা, চাই সাফল্যের পাহাড়ে পৌঁছানোর মানসিকতা। করপোরেট জগতের হালচাল আর সাক্ষাৎকারে কী করা উচিত, কী করা উচিত না-এমন বিষয় নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো ‘ইন্টারভিউ ডুস অ্যান্ড ডোন্টস অ্যান্ড ইন্ড্রাস্ট্রি আপডেটস’ শীর্ষক ক্যারিয়ারবিষয়ক অনুষ্ঠান।

সিআইইউ বিজনেস স্কুল সম্প্রতি এলএফই কোর্স-২০২১-এর আওতায় অনলাইনে এই অনুষ্ঠানের আয়োজন করে। এ অনুষ্ঠানে বক্তা ছিলেন গ্রামীণ ফোনের চট্টগ্রাম বিজনেস সার্কেলের মার্কেটিং হেড মাসুম আল মোকাররাবিন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, প্রযুক্তি আগামী দিনে কর্মক্ষেত্র নিয়ন্ত্রণ করবে। তাই এই বিষয়ে নিজেকে অনেক বেশি সমৃদ্ধ করার বিকল্প নেই।

তিনি আরো বলেন, ক্যারিয়ার গঠনে নিজের দুর্বলতা, সক্ষমতা আর ঝুঁকিগুলো খুঁজে বের করে সামনে এগিয়ে যেতে হবে। নিজের সক্ষমতার ওপর ভিত্তি করে নির্ধারণ করতে হবে ক্যারিয়ারের লক্ষ্য। নিজেকে ব্র্যান্ড হিসেবে গড়ে তোলার চেষ্টার পাশাপাশি চাকরির বাজারে হার্ড স্কিল থেকে সফট স্কিলের দিকে বেশি মনোযোগী হওয়ার পরামর্শ দেন মোকাররাবিন।

সিআইইউ বিজনেস স্কুলের মার্কেটিং বিভাগের লেকচারার সায়ীদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন গ্রামীণ ফোনের চট্টগ্রাম বিজনেস সার্কেলের মার্কেটিং কমিউনিকেশন্স প্রধান আবদুল্লাহ আল নূর। অনুষ্ঠানে শিক্ষার্থীরা অতিথিদের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। পরে প্রশ্নোত্তর পর্বে নিজেদের অভিমত ব্যক্ত করেন।

সংবাদ বিজ্ঞপ্তি

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close