ক্যাম্পাস ডেস্ক

  ১৬ সেপ্টেম্বর, ২০২১

বিডিইউ ও কোরিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

অ্যাকাডেমিক রিসার্চ ও পারস্পরিক সহযোগিতার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে কোরিয়া ইউনিভার্সিটি। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরে সেতুবন্ধন হিসেবে কাজ করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

গত সোমবার বিডিইউ ক্যাম্পাস গাজীপুরের কালিয়াকৈরে জুম প্ল্যাটফরমে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন এবং কোরিয়া ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেসের ডিন ড. জনসিয়ক এবং স্কুল অব সাইবার সিকিউরিটির ডিন ড. সেং জীন লি।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, কোরিয়া ইউনিভার্সিটির প্রেসিডেন্ট চাঙ্ক জিন তাকি ও দুই অনুষদের ডিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর

সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, সহকারী অধ্যাপক ও শিক্ষা বিভাগের প্রধান মো. আশরাফুজ্জামান, আইওটি প্রোগ্রামের প্রধান ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক প্রযুক্তিগত সম্পর্কের উন্নয়ন ও উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে অ্যাকাডেমিক এবং প্রশাসনিক কাজের বিনিময় হবে। উপাচার্য আরো বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রশিক্ষণ ও গবেষণার মাধ্যমে পাঠ পরিকল্পনার উন্নয়ন ও কো-অপারেশন করা সম্ভব হবে এবং শিক্ষা উপকরণ, গবেষণাপত্র ও অন্যান্য গবেষণাভিত্তিক তথ্য-উপাত্ত বিনিময় করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close