reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুলাই, ২০২১

যুক্তরাষ্ট্রে সরকারি অর্থায়নে পড়তে যাচ্ছেন ৮ শিক্ষার্থী

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের অর্থায়নে পরিচালিত কমিউনিটি কলেজ ইনিশিয়েটিভ (সিসিআই) কর্মসূচিতে নির্বাচিত হওয়া ৮ বাংলাদেশি স্নাতক-পড়–য়া শিক্ষার্থী সেদেশে যাচ্ছেন। এক ভার্চুয়াল পরিচিতি অনুষ্ঠানে তাদের অভিনন্দন জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার।

এই শিক্ষার্থীরা তাদের শিক্ষাগত যোগ্যতা, সম্ভাবনাময় নেতৃত্বদানের দক্ষতা এবং সামাজিক কার্যক্রমের জন্য নির্বাচিত হয়েছেন। রবিবার ঢাকার মার্কিন দূতাবাস এ তথ্য জানিয়েছে।

২০২১-২২ শিক্ষাবর্ষে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া, নিউইয়র্ক, ফ্লোরিডা, আইওয়া, পেনসিলভানিয়া ও উইসকনসিনে অবস্থিত আমেরিকান কমিউনিটি কলেজগুলোতে স্নাতক স্তরের কোর্সে পূর্ণকালীন শিক্ষার্থী হিসেবে ভর্তি হবেন। তারা সেখানে কলেজ ক্যাম্পাসে আমেরিকান ও আন্তর্জাতিক শিক্ষার্থীদের সঙ্গে বাস করবেন। আমেরিকান সংস্কৃতি, ইতিহাস ও সমাজ সম্পর্কে জানার পাশাপাশি আমেরিকান শিক্ষার্থীদের বাংলাদেশ সম্পর্কে জানতে সহায়তা করবেন। এ সময়ে তারা তাদের নেতৃত্বের সক্ষমতা ও ইংরেজি ভাষার দক্ষতা বাড়াবেন এবং স্ব স্ব অধ্যয়নের বিষয়গুলোতে দুই মাসের এক ইন্টার্নশিপে অংশ নেবেন। ২০১৩ সাল থেকে এ পর্যন্ত মোট ৫৭ জন বাংলাদেশি শিক্ষার্থী সিসিআই কর্মসূচিতে অংশ নিয়েছেন। রাষ্ট্রদূত মিলার শিক্ষার্থীদের সাফল্য, শেখার প্রতি আগ্রহ ও প্রতিশ্রুতি এবং অনুসন্ধানী মনোভাবের প্রশংসা করেন। তাদের ব্যক্তিগত, শিক্ষাগত ও পেশাগত উন্নয়নের সুযোগগুলোকে অব্যাহতভাবে কাজে লাগানোর পাশাপাশি যুক্তরাষ্ট্রে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য উৎসাহিত করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close