reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০২১

শিক্ষকরা মানবসম্পদ উৎপাদনের কারিগর : চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেছেন, ‘শিক্ষকরা হলেন দেশের আলোকিত মানবসম্পদ উৎপাদনের কারিগর। তারা দেশ-জাতির সমৃদ্ধি অর্জনে নিরবচ্ছিন্নভাবে জ্ঞান বিতরণের মাধ্যমে দেশে দক্ষ, যোগ্য ও আলোকিত মানবসম্পদ উৎপাদন করছেন।’ ২৪ জানুয়ারি রবিবার চবি শিক্ষক সমিতির উদ্যোগে সম্প্রতি অবসর গ্রহণকারী শিক্ষকদের সম্মাননা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।

চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. এমদাদুল হকের সভাপতিত্বে এবং সমিতির সদস্য ড. আদনান মান্নানের সঞ্চালনায় এই অনুষ্ঠান আয়োজিত হয়। এতে স্বাগত বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক মনজুরুল আলম। এ সময় অবসর গ্রহণকারী শিক্ষকদের উত্তরীয় পরিয়ে সম্মাননা ক্রেস্ট দেন উপাচার্য।

প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য আরো বলেন, ‘বিদায়ী শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে তাদের মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তাদের এ অবদান বিশ্ববিদ্যালয় প্রশাসন কৃতজ্ঞচিত্তে শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।’

অনুষ্ঠানে নিজেদের অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন সংবর্ধিত অবসর গ্রহণকারী শিক্ষকরা। তারা হলেন দর্শন বিভাগের অধ্যাপক ড. মোজাফফর আহমদ চৌধুরী, বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দিন, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শংকর লাল সাহা, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. জামাল উদ্দীন আহমদ, দর্শন বিভাগের অধ্যাপক ড. এম শফিকুল আলম, ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদ আহসান, অ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক রণজিত কুমার চৌধুরী, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. জাহেদ হোছাইন সিকদার, গণিত বিভাগের অধ্যাপক ড. নীল রতন ভট্টাচার্য্য, ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. হোসেন জামাল এবং ইতিহাস বিভাগের অধ্যাপক বকুল চন্দ্র চাকমা।

এ ছাড়া অবসর গ্রহণকারী শিক্ষকদের পক্ষে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন অধ্যাপক ড. জাহেদ হোছাইন সিকদারের সহধর্মিণী কানিজ ফাতেমা, অধ্যাপক ড. হোসেন জামালের সহধর্মিণী ও গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. নুরুন নাহার বেগম এবং অধ্যাপক ড. রণজিত কুমার চৌধুরীর সহধর্মিণী শর্মিষ্ঠা চৌধুরী। অনুষ্ঠানে চবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্যসহ সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close