খুলনা বিশ্ববিদ্যালয়

সবার সহযোগিতা চাইলেন নতুন প্রো-ভিসি

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ০০:০০

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) নবনিযুক্ত উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার যোগদান পরবর্তী নিয়মানুযায়ী ডিন, ডিসিপ্লিন প্রধান ও বিভাগীয় প্রধানদের সঙ্গে অভিনন্দন ও শুভেচ্ছা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৩ অক্টোবর মঙ্গলবার দুপুরে খুবির শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি বলেন, আমরা এমন একজন শিক্ষককে উপ-উপাচার্য হিসেবে পেয়েছি যিনি এ বিশ্ববিদ্যালয়েরই শিক্ষক। তিনি বিশ্ববিদ্যালয় সম্পর্কে সম্যক অবহিত। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক বিভিন্ন ক্ষেত্রে তার অভিজ্ঞতা রয়েছে। আমরা সম্মিলিত প্রচেষ্টা চালিয়ে বিশ্ববিদ্যালয়কে একটি পর্যায়ে নিয়ে আসতে সক্ষম হয়েছি। এখন একজন নতুন উপ-উপাচার্য নিযুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক গতি আরও ত্বরান্বিত হবে।

নবনিযুক্ত উপাচার্য তার বক্তব্যে শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তার এ নিয়োগ লাভে তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটি প্রতিষ্ঠান যেখানে সবার প্রচেষ্টা ছাড়া সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। খুলনা বিশ্ববিদ্যালয় অনেকটা এগিয়েছে। এ অর্জনকে সংহত রেখে শিক্ষার গুণগত মান বাড়ানোর লক্ষ্যে আরো প্রচেষ্টা দরকার। বিরাজমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের ধারা বজায় রেখে সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে আমরা সামনে এগিয়ে নিতে চাই।

তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্ব পালনে শিক্ষকসহ সব মহলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে নবনিযুক্ত উপ-উপাচার্যকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মো. রায়হান আলী, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর এস এম জাহিদুর রহমান, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর মোছা. তাছলিমা খাতুন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. আনিসুর রহমান, ফার্মেসি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. আশীষ কুমার দাস, ইংরেজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. এ আর এম মোস্তাফিজার রহমান, নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. কাজী সাইফুল ইসলাম, ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন প্রধান মো. হাসান হাওলাদার, খানজাহান আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. সমীর কুমার সাধু, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ড. মো. সারওয়ার জাহান প্রমুখ।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। পরে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল কালজয়ী মুজিব, শহিদ মিনার, মুক্তিযুদ্ধের ভাস্কর্য অদম্য বাংলা ও কটকায় ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় উপাচার্য, ট্রেজারার, ডিন, রেজিস্ট্রার, ডিসিপ্লিন প্রধান ও বিভাগীয় প্রধান এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে খুলনা বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কল্যাণ পরিষদের উদ্যোগে নবনিযুক্ত উপ-উপাচার্য (প্রো-ভিসি) প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরাকে ফুল দিয়ে অভিনন্দন জ্ঞাপন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

"