reporterঅনলাইন ডেস্ক
  ০৮ সেপ্টেম্বর, ২০২০

‘স্টুডেন্ট অ্যাসিস্ট্যান্স ফান্ড’ চলমান রাখার ঘোষণা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের

শিক্ষার্থীদের শিক্ষাজীবন বিপর্যস্ত করে তুলেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরমধ্যে ঘূর্ণিঝড় আম্পান এবং দীর্ঘস্থায়ী বন্যা সার্বিক অবস্থাকে আরো কঠিন করেছে। এসব কারণে গত মে মাসে সামার সেমিস্টারের ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের সহায়তায় গঠিত ১৫ কোটির (১.৮ মিলিয়ন ডলার) ‘স্টুডেন্ট অ্যাসিস্ট্যান্স ফান্ড’ ফল সেমিস্টারেও চলমান রাখার ঘোষণা দিয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি। এ ছাড়া বিশ্ববিদ্যালয়টির নিজস্ব অনলাইন শিক্ষণ প্ল্যাটফরম ‘বিইউএক্স’কে আরো সহজবোধ্য ও উন্নতি সাধনের ঘোষণা দেওয়া হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে অর্থনৈতিক সীমাবদ্ধতার মধ্যেও ব্র্যাক ইউনিভার্সিটি প্রশাসন চলমান সেমিস্টারে স্টুডেন্ট অ্যাসিস্ট্যান্স ফান্ডকে বাড়িয়ে ২৩ কোটি টাকায় (২.৭ মিলিয়ন ডলার) উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রত্যেক শিক্ষার্থী নন-টিউশন ফির ক্ষেত্রে পূর্ণ ওয়েভার ও ১০ শতাংশ টিউশন স্কলারশিপ সুবিধা পাবেন। এ ছাড়া বিশেষ ক্ষেত্রে ১০ থেকে শুরু করে পূর্ণ টিউশন স্কলারশিপ পাওয়ারও সুযোগ থাকবে।

এদিকে করোনা মহামারিতে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে দেশের প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে গত জুনে হার্ভার্ড-এমআইটি বিশ্ববিদ্যালয়ের আদলে ‘বিউইএক্স’ নামে বিশ্বমানের নিজস্ব ইন-হাউস অনলাইন লার্নিং প্ল্যাটফরম তৈরি করে ব্র্যাক ইউনিভার্সিটি। নতুন সেমিস্টারেএই প্ল্যাটফরমের আরো উন্নতি সাধন করার ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালটির উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাং। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close