reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৯

ইউল্যাবে ইইই ফেস্ট অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের (ইউল্যাব) এর ইইই ও ইটিই ডিপার্টমেন্ট এবং ইউল্যাব ইলেকট্রনিকস ক্লাব যৌথভাবে সম্প্রতি ইউল্যাব ‘ইইই ফেস্ট’-এর আয়োজন করেছে। শিক্ষার্থীদের সৃজনশীলতাকে আরো উৎসাহিত করতে এবং প্রযুক্তি বিষয়ক জ্ঞানকে সমৃদ্ধ করতে ইউল্যাব এই উৎসবের আয়োজন করে। দেশের বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজনটি উন্মুক্ত ছিল।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইইই ফেস্টের বিভিন্ন আয়োজনে অংশ নিয়েছেন। ইইই ফেস্টের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল প্রজেক্ট শোকেসিং, পোস্টার প্রেজেন্টেশন, ব্রেইন টিজার (বিজ্ঞানবিষয়ক কুইজ), গেইম ফিয়েস্তা, টেক আড্ডা, ইন্ডাস্ট্রির সঙ্গে মতবিনিময় এবং সাংস্কৃতিক আয়োজন।

ইউল্যাবের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এইচ এম জহিরুল হক দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। সেসময় আরো উপস্থিত ছিলেন ইউল্যাবের ইইই ডিপার্টমেন্টের চেয়ার প্রফেসর ড. সামিয়া সাবরিনা ও ইটিই ডিপার্টমেন্টের চেয়ার প্রফেসর ড. মোফাজ্জল হোসেন। এরপরের আয়োজনে ছিল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পোস্টার প্রেজেন্টেশন। কুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ নেন। এই দিন আরো একটি আয়োজন ছিল কম্পিউটার গেম বিষয়ক-গেম ফিয়েস্তা। এখানে প্রতিযোগীরা তিনটি ভিন্ন ভিন্ন গেমে প্রতিযোগিতা করে।

ইইই ফেস্টের চূড়ান্ত দিন প্রজেক্ট শোকেসিং দিয়ে দিনের কর্মযজ্ঞ শুরু হয়। এতে এমআইএসটি, ইউএপি, ঢাকা বিশ্ববিদ্যালয়, এআইইউবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের বিভিন্ন উদ্ভাবন প্রদর্শন করে। এদিনের আরেকটি মজার আয়োজন ছিল ব্রেইন টিজার যেখানে শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক মজার মজার সমস্যা সমাধান করতে হয়েছিল। দিনের পরের ভাগে ছিল টেক আড্ডা, ইন্ডাস্ট্রির সঙ্গে মতবিনিময় ও সাংস্কৃতিক সন্ধ্যা।

এদিন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের সিএসই ডিপার্টমেন্টের শিক্ষক প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ। শেষ দিনের অনুষ্ঠানে অতিথিরা বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close