প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ মে, ২০২৩

এল সালভাদরে স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ৯

মধ্য আমেরিকার দেশ এল সালভাদরে পদদলিত হয়ে অন্তত ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারীও রয়েছেন। দেশটির রাজধানীর একটি ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে প্রাণহানির এ ঘটনা ঘটে।

রবিবার (২১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, এল সালভাদরের রাজধানী সান সালভাদরের একটি ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে অন্তত ৯ জন নিহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে সাতজন পুরুষ ও দুজন নারী। নিহতদের সবার বয়সই ১৮ বছরের বেশি।

বিবিসি বলছে, মনুমেন্টাল স্টেডিয়ামে স্থানীয় দল আলিয়াঞ্জা এবং সান্তা আনাভিত্তিক দল ফাসের মধ্যে ম্যাচ চলাকালে এই পদদলনের ঘটনা ঘটে। এরপর প্রায় ১০ মিনিট খেলার পর ম্যাচটি স্থগিত করা হয়। মূলত গেট বন্ধ হওয়ার পরও বিপুলসংখ্যক ফুটবলভক্ত স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করলে পদদলিত হওয়ার পর এই প্রাণহানির ঘটনা ঘটে বলে জানা গেছে।

এল সালভাদরের প্রেসিডেন্ট নায়েব বুকেলে বলেছেন, স্টেডিয়ামে ঠিক কী ঘটেছে তা নিয়ে ‘বিস্তৃত তদন্ত’ করবে পুলিশ। তিনি টুইটারে বলেছেন, অপরাধী যেই হোক না কেন, তারা শাস্তির বাইরে থাকতে পারবে না। এদিকে বুকেলের প্রেস সচিবের টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে, দুর্ঘটনার পর সেখানে যাওয়া উদ্ধারকারীরা ঘটনাস্থলে রয়েছে এবং গুরুতর অবস্থায় দুজনকে সান রাফায়েল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এল সালভাদরের স্বাস্থ্যমন্ত্রী ফ্রান্সিসকো আলাবি টুইট করে বলেছেন, সরকার আহতদের চিকিৎসার জন্য বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে পাঠানোর পাশাপাশি কাছাকাছি হাসপাতাল থেকে স্টেডিয়ামে অ্যাম্বুলেন্স পাঠিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close