প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ মার্চ, ২০২৩

পাকিস্তানে হামলায় ব্রিগেডিয়ার জেনারেলসহ নিহত ৫

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় জ্যেষ্ঠ এক সেনা কর্মকর্তাসহ ৫ নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দেশটির সামরিক বাহিনীর ব্রিগেডিয়ার পদবির এক কর্মকর্তাও রয়েছেন। মঙ্গলবার (২১ মার্চ) পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তান এবং ডেরা ইসমাইল খানে পৃথক দুই হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে। বুধবার (২২ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, সন্ত্রাসী হামলায় প্রাণ হারানো পাকিস্তানের ওই সেনা কর্মকর্তার নাম ব্রিগেডিয়ার মোস্তফা কামাল বারকি। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্সের (আইএসআই) উচ্চপদে দায়িত্বরত ছিলেন তিনি। পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এক বিবৃতি বলেছে, দক্ষিণ ওয়াজিরিস্তানে সম্মুখভাগে থেকে নেতৃত্ব দেওয়ার সময় ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) ব্রিগেডিয়ার মোস্তফা কামাল বারকি নিহত হয়েছেন। এ সময় আরো সাত সেনা সদস্য আহত হন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ সূত্রে জানা গেছে, ব্রিগেডিয়ার বারকি আঙ্গুর আদা থেকে ওয়ানার দিকে যাওয়ার পথে আফগান সীমান্তের কাছে খামরাং এলাকায় হামলার শিকার হন। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে হওয়া এই হামলায় তার চালকও প্রাণ হারিয়েছেন। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী অবশ্য হামলার দায় স্বীকার করেনি। এ ছাড়া ব্রিগেডিয়ার বারকির পরিবারও তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

আইএসপিআর বলেছে, ব্রিগেডিয়ার বারকি ও তার দল হামলার মুখে পড়ার পর সন্ত্রাসীদের বিরুদ্ধে বীরত্বপূর্ণ প্রতিরোধ গড়ে তোলেন এবং মাতৃভূমির শান্তির জন্য নিজের জীবন উৎসর্গ করেন। বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রতিরক্ষা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলো দেশের প্রতি ইঞ্চি ভূখণ্ড থেকে সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করার জন্য দৃঢ? অঙ্গীকার পুনর্নিশ্চিত করেছে। এর আগে হামলার পৃথক ঘটনায় পাকিস্তানে আরো তিন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। তবে এর আগেই তারা ডেরা ইসমাইল খানে তিন সন্ত্রাসীকে হত্যা করেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close